Advertisement
০৪ মে ২০২৪
Paragliding

প্যারাগ্লাইডিং করতে গিয়ে যুবকের মৃত্যু, বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়াই কাল হল

একশো ফুট উচ্চতায় ওঠার পর প্যারাগ্লাইডার থেকে পড়ে মারা যান সূরজ। ঘটনাস্থলে উপস্থিত বাকি পর্যটকদের অনুমান, প্যারাগ্লাইডারে যান্ত্রিক ত্রুটি থাকার কারণেই দুর্ঘটনাটি ঘটে।

পর্যটকের সঙ্গে যিনি সহযোগী হিসাবে ছিলেন, তিনি গুরুতর আহত হয়েছেন।

পর্যটকের সঙ্গে যিনি সহযোগী হিসাবে ছিলেন, তিনি গুরুতর আহত হয়েছেন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৬:২৪
Share: Save:

প্যারাগ্লাইডিং করতে গিয়ে প্রায় একশো ফুট উচ্চতা থেকে পড়ে মারা গেলেন এক পর্যটক। শনিবার এই ঘটনাটি হিমাচল প্রদেশের কুলু জেলার দোভি এলাকায় ঘটে। মৃতের নাম সুরজ সঞ্জয় শাহ। মহারাষ্ট্রের সাতারা জেলার বাসিন্দা তিনি।

পুলিশ সূত্রের খবর, বন্ধুর সঙ্গে মানালি বেড়াতে গিয়েছিলেন সুরজ। প্যারাগ্লাইডিংয়ের স্বাদ নেবেন বলে দোভিতে যান তিনি। কিন্তু বেশি উচ্চতায় যেতেই ধেয়ে আসে ঘোর বিপত্তি। একশো ফুট উচ্চতায় ওঠার পর প্যারাগ্লাইডার থেকে পড়ে মারা যান সূরজ। ঘটনাস্থলে উপস্থিত বাকি পর্যটকদের অনুমান, প্যারাগ্লাইডারে যান্ত্রিক ত্রুটি থাকার কারণেই দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ সূত্রে খবর, পর্যটকের সঙ্গে যিনি সহযোগী হিসাবে ছিলেন, তিনি গুরুতর আহত হয়েছেন। গাফিলতির কারণে মৃত্যুর অভিযোগে থানায় নালিশ জানানো হয়। তবে হিমাচল প্রদেশে প্যারাগ্লাইডিং থেকে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। জানুয়ারি মাসে হিমাচল প্রদেশে প্যারাগ্লাইডিং করতে গিয়ে বেঙ্গালুরুর ১২ বছরের এক বালক মারা যায়। রাজ্যের হাই কোর্টের তরফে বিশেষ তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

রাজ্যের যে জায়গাগুলিতে এই ধরনের অ্যাডভেঞ্চার স্পোর্টসের আয়োজন করা হয়, সেই জায়গাগুলিতে ওই কমিটির তরফে তদন্ত চালানো হয়। দেখা যায়, বেশির ভাগ যন্ত্রপাতিই বিশেষ কমিটি দ্বারা অনুমোদনপ্রাপ্ত নয়। এমনকি, বহু সহযোগীর বৈধ অনুমতিপত্র ছিল না বলে দাবি কমিটি সদস্যদের। যাঁদের বৈধ নথিপত্র রয়েছে সেই সহযোগীদের এপ্রিল মাস থেকে আবার অ্যাডভেঞ্চার স্পোর্টস চালিয়ে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। কিন্তু বছর না ঘুরতেই আবার এমন দুর্ঘটনা নতুন করে প্রশ্ন তুলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paragliding Shimla Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE