Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Goa

Arvind Kejriwal: গোয়ায় তৃণমূলের এক শতাংশও ভোট নেই, বললেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবাল

আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়ায় বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই নির্বাচনকে নজরে রেখেই বুধবার গোয়ায় প্রচারে গিয়েছিলেন কেজরীবাল।

বুধবার গোয়ায় প্রচারে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

বুধবার গোয়ায় প্রচারে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৭:৩৪
Share: Save:

গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিযোগিতাতেই নেই তৃণমূল। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে গোয়ায় তৃণমূলের এক শতাংশ ভোটও নেই বলে মন্তব্য করলেন আপ নেতা অরবিন্দ কেজরীবাল।

আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়ায় বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই নির্বাচনকে নজরে রেখেই বুধবার গোয়ায় প্রচারে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ওই সভা থেকে তৃণমূলকে আক্রমণ করে কেজরী বলেন, ‘‘আমার মনে হয় তৃণমূলকে একটু বেশিই গুরুত্ব দিচ্ছেন আপনারা। আজকের দিনে দাঁড়িয়ে গোয়ায় তৃণমূলের এক শতাংশ ভোটও নেই। ওঁরা মাত্র তিন মাস আগেই এখানে পা রেখেছে। গণতন্ত্রে এ ভাবে কাজ হয় না। গণতন্ত্রে কঠোর পরিশ্রম করতে হবে। মানুষের জন্য কাজ করতে হয়।’’

এমন মন্তব্যের পরই জাতীয় রাজনীতিতে প্রশ্ন উঠতে শুরু করেছে, তা হলে কি গোয়ার নির্বাচন ঘিরে কেজরী ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে ফাটল ধরল? বস্তুত, কেজরী ও মমতার মধ্যে সুসম্পর্ক জাতীয় রাজনীতিতে সর্বজনবিদিত। বাংলায় গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিরাট জয়ের পর মমতাকে শুভেচ্ছাও জানিয়েছিলেন কেজরী। শুধু তাই নয়, গত মে মাসে তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর জুলাই মাসের দিল্লি সফরে গিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করেছিলেন মমতা। তবে নভেম্বর মাসের দ্বিতীয় দিল্লি সফরে অবশ্য কেজরী-মমতা সাক্ষাৎ হয়নি।

কেজরীর এমন মন্তব্যের আগে অবশ্য কলকাতায় পুরভোটের প্রচারে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘গোয়ায় আমার হয় সরকার গড়ব, না-হয় প্রধান বিরোধী দল হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa arvind kejriwal Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE