Advertisement
১৭ জুন ২০২৪
Arvind Kejriwal

জেলবন্দি সিসৌদিয়া, সত্যেন্দ্রের জায়গায় মন্ত্রী হিসাবে শপথ আপের আতিশি এবং সৌরভের

জেলবন্দি সিসৌদিয়া এবং সত্যেন্দ্র মন্ত্রী হিসাবে ইস্তফা দিয়েছেন। তার পর সেই জায়গায় মন্ত্রী হিসাবে শপথ নিলেন আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। কেজরীওয়াল দু’জনকেই শুভেচ্ছা জানিয়েছেন।

file image

সিসৌদিয়া এবং সত্যেন্দ্রের জায়গায় নতুন দুই মন্ত্রী পেল দিল্লি। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:৩৯
Share: Save:

দুর্নীতির অভিযোগে জেলবন্দি আপ নেতা মণীশ সিসৌদিয়া এবং সত্যেন্দ্র জৈনের ছেড়ে যাওয়া মন্ত্রিপদে শপথ নিলেন অপেক্ষাকৃত তরুণ প্রজন্মের প্রতিনিধি আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে মন্ত্রী হিসাবে শপথ নেন দু’জন। দু’জনকেই অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

দুর্নীতির অভিযোগে আপের দুই সিনিয়র নেতা তথা কেজরীওয়াল মন্ত্রিসভার অন্যতম মণীশ ও সত্যেন্দ্রকে গ্রেফতার করা হয়। তার পরেই মন্ত্রিত্ব ছেড়ে দেন দু’জন। ফলে সেই দু’টি খালি পদে কেজরীওয়ালকে নতুন মন্ত্রী আনতেই হত। সে ক্ষেত্রে দলের অপেক্ষাকৃত তরুণ প্রজন্মকে প্রাধান্য দিলেন কেজরীওয়াল। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু মঙ্গলবারই কেজরীওয়ালের পরামর্শ মেনে এই দুই আপ নেতাকে মন্ত্রী হিসাবে নিয়োগ করেছেন। দিল্লি সরকারের এক আমলা সূত্রে দাবি, আতিশিকে শিক্ষা, জনস্বাস্থ্য, বিদ্যুৎ এবং পর্যটন দফতরের মন্ত্রী করা হচ্ছে। অন্য দিকে সৌরভ পাচ্ছেন স্বাস্থ্য, নগরোন্নয়ন, জল এবং শিল্প দফতরের মন্ত্রীর দায়িত্ব।

সদ্য মন্ত্রিপদে শপথ নেওয়া দুই মন্ত্রীকেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। তাঁর বিশ্বাস, ঠিক যে ভাবে সিসৌদিয়া এবং সত্যেন্দ্র দিল্লির উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, আতিশি এবং সৌরভ সেই কাজের ধারাই অব্যাহত রাখবেন।

কালকাজির বিধায়ক আতিশি অবশ্য সিসৌদিয়ার সঙ্গে বেশ কিছু দিন ধরেই কাজ করছেন। দিল্লিতে শিক্ষাব্যবস্থার সংস্কারে সিসৌদিয়ার পাশাপাশি আতিশির নামও ওঠে। তিনি গত লোকসভা ভোটে বিজেপির গৌতম গম্ভীরের বিরুদ্ধে আপ প্রার্থী হিসাবে লড়াই করেছিলেন। কিন্তু হেরে যান। গ্রেটার কৈলাসের বিধায়ক সৌরভ আপের জাতীয় মুখপাত্র হিসাবে সাফল্যের সঙ্গে কাজ করছিলেন। প্রথম কেজরীওয়াল সরকারে তিনি কিছু দিনের জন্য মন্ত্রী হিসাবেও কাজ করেছেন।

আবগারি নীতি মামলায় দুর্নীতির অভিযোগে সম্প্রতি সিসৌদিয়াকে গ্রেফতার করেছে সিবিআই। আদালত তাঁকে আগামী ২০ মার্চ পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Atishi Marlena AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE