Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Punjab: পঞ্জাবকে আপের প্রতিশ্রুতি, সিধুর তোপে অমরিন্দর

আগের দুই মুখ্যমন্ত্রী অমরিন্দর এবং প্রকাশ বাদলকে আক্রমণ করে তাঁর বক্তব্য, গত ২৫ বছর ধরে এঁদের জন্যই পঞ্জাবের ঘাড়ে বিপুল ঋণের বোঝা চেপেছে।

নিজস্ব প্রতিবেদন
চণ্ডীগড় ০১ জানুয়ারি ২০২২ ০৭:৫৭
Save
Something isn't right! Please refresh.
প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধু।

প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধু।
—ফাইল চিত্র

Popup Close

ক্ষমতায় এলে পঞ্জাবের পরিবহণ ক্ষেত্রকে মাফিয়ামুক্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিলেন আপ নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। একই সঙ্গে দলের আশ্বাস, ক্ষমতায় এলে পঞ্জাবকে দুর্নীতিমুক্ত প্রশাসন উপহার দেওয়া হবে। দলের অন্যতম নেতা সৌরভ ভরদ্বাজ এই প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধু রয়েছেন নিজের মেজাজে। কখনও নিজের দলকেই বিব্রত করছেন, কখনও বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করছেন। এ বারে যেমন আগের দুই মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ এবং প্রকাশ সিংহ বাদলকে আক্রমণ করে তাঁর বক্তব্য, গত ২৫ বছর ধরে এঁদের জন্যই পঞ্জাবের ঘাড়ে বিপুল ঋণের বোঝা চেপেছে। এই দুই মুখ্যমন্ত্রীই পঞ্জাবকে লুট করেছেন বলেও চড়া সুরে আক্রমণ শানিয়েছেন সিধু। পঞ্চায়েতি রাজ নিয়ে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর স্বপ্ন পূরণ করতে পঞ্চায়েতগুলিকে আরও ক্ষমতা দেওয়ার আশ্বাসও দেন তিনি।

চণ্ডীগড় পুরভোটে অপ্রত্যাশিত ভাবে ভাল করার পর থেকেই পঞ্জাব দখলের জন্য আরও আক্রমণাত্মক ভাবে ঝাঁপিয়েছে আম আদমি পার্টি। বৃহস্পতিবার জিরকপুরে পরিবহণ কর্মীদের এক সভায় পঞ্জাবের পরিবহণ ক্ষেত্রের সমস্যা নিয়ে মুখ খুলে আপ প্রধান কেজরীওয়াল জানান, তাঁর দল ক্ষমতায় এলে পরিবহণ ক্ষেত্রকে দুর্নীতিমুক্ত করা হবে। এর পাশাপাশি নওয়ানশহরে আপ নেতা সৌরভ ভরদ্বাজ বলেন, ব্যবসায়ীরা ইনস্পেক্টর রাজ এবং ঘুষের দাপটে অতিষ্ঠ হয়ে উঠেছেন। তাঁদের ব্যবসাও মার খাচ্ছে। আপ ক্ষমতায় এলে এই ঘুষের প্রবণতা বন্ধ করে ইনস্পেক্টর-রাজ খতম করার প্রতিশ্রুতি দিয়েছেন সৌরভ। একই সঙ্গে পঞ্জাবে আরও শিল্প তৈরি করে বেকারত্বের হার কমানো হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন সৌরভ।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement