Advertisement
১৩ এপ্রিল ২০২৪
AAP MP Sanjay Singh

আপত্তি জানাল না ইডি, দিল্লির আবগারিকাণ্ডে ধৃত আপ সাংসদ সঞ্জয়ের জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টে

দিল্লি সরকারের আবগারি নীতি বদলের জন্য বেআইনি অর্থ লেনদেনে জড়িত থাকার অভিযোগে গত ৪ অক্টোবর আপের রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংহকে গ্রেফতার করেছিল ইডি।

আপ সাংসদ সঞ্জয় সিংহ।

আপ সাংসদ সঞ্জয় সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৫:০৩
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ধৃত আম আদমি পার্টি (আপ)-র সাংসদ সঞ্জয় সিংহের জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। তবে সেই সঙ্গেই মঙ্গলবার শীর্ষ আদালত জানিয়েছে, সঞ্জয়ের জামিনের আবেদন গ্রাহ্য হওয়ার ঘটনাকে ‘নজির’ হিসাবে ধরা যাবে না।

দিল্লি সরকারের আবগারি নীতি বদলের জন্য বেআইনি অর্থ লেনদেনে জড়িত থাকার অভিযোগে গত ৪ অক্টোবর সকালে থেকেই আপের রাজ্যসভা সাংসদ সঞ্জয়ের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। বিকেলে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এর পর দু’দফায় তাঁকে ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিল রাউস অ্যাভিনিউ বিশেষ আদালত। সেই মেয়াদ শেষ হওয়ার পরে পাঠানো হয়েছিল তিহাড় জেলে।

ঘটনাচক্রে, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের তিহাড় যাত্রার পরের দিনেই জামিন পেলেন সঞ্জয়। তাৎপর্যপূর্ণ ভাবে এই মামলার তদন্তকারী সংস্থা ইডি মঙ্গলবার আপ রাজ্যসভা সাংসদের জামিনের আবেদনের কোনও বিরোধিতা করেনি। যা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

সূত্রের খবর, তিহাড়ের দু’নম্বর সেল কেজরীর জন্য বরাদ্দ করা হয়েছে। তার পাশের সেল, এক নম্বরে আছেন তাঁর মন্ত্রিসভার প্রাক্তন সদস্য মণীশ সিসৌদিয়া। আবগারি মামলাতেই মণীশকে গ্রেফতার করা হয়েছিল। এ ছাড়াও দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন রয়েছেন সাত নম্বর সেলে। আর পাঁচ নম্বর সেলে আছেন আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয়। অন্য দিকে, আবগারি মামলায় ধৃত ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) নেত্রী তথা তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর কন্যা কে কবিতার জন্য বরাদ্দ তিহাড়ের মহিলা বিভাগের ছ’নম্বর সেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE