Advertisement
০৩ মে ২০২৪
Jalandhar By Election

জালন্ধরে উপনির্বাচনে জয় কেজরীর দলের

একটি লোকসভা এবং বিধানসভাগুলির উপনির্বাচনের ভোটগ্রহণ হয়েছিল গত ১০ মে। কংগ্রেসের সন্তোষ সিংহ চৌধরির মৃত্যুতে জালন্ধর আসনটি শূন্য হয়েছিল। ওই আসনে তাঁর স্ত্রী করমজিৎ কৌরকে প্রার্থী করেছিল কংগ্রেস।

AAP

জলন্ধরে আপ সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
জালন্ধর ও রামপুর শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ০৮:৩৬
Share: Save:

কর্নাটক বিধানসভা ভোটের পাশাপাশি, আজ একটি লোকসভা এবং চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা হয়েছে। পঞ্জাবে জালন্ধর লোকসভা আসনটিতে জয়ী হয়েছে আম আদমি পার্টি (আপ)। উত্তরপ্রদেশে বিজেপির শরিক আপনা দল(সোনেলাল) দু’টি বিধানসভা আসন দখল করেছে। ওড়িশায় শাসক দল বিজেডি এবং মেঘালয়ে জয়ী হয়েছে ইউডিপি।

একটি লোকসভা এবং বিধানসভাগুলির উপনির্বাচনের ভোটগ্রহণ হয়েছিল গত ১০ মে। কংগ্রেসের সন্তোষ সিংহ চৌধরির মৃত্যুতে জালন্ধর আসনটি শূন্য হয়েছিল। ওই আসনে তাঁর স্ত্রী করমজিৎ কৌরকে প্রার্থী করেছিল কংগ্রেস। জালন্ধরে তিনি আপের প্রার্থী সুশীল রিঙ্কুর কাছে ৫৮ হাজার ৬৯১ ভোটে তিনি পরাজিত হয়েছেন। দলের জয়ের পরে আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের দাবি, জালন্ধরের জয় পঞ্জাবে ভগবন্ত সিংহ মান সরকারের সুশাসনের ফল। এই জয়ের ফলে রিঙ্কুই হবেন লোকসভায় আপের এক মাত্র প্রতিনিধি।

উপনির্বাচনে বড়সড় ধাক্কা খেয়েছে সমাজবাদী পার্টি(এসপি)। এসপি নেতা আজ়ম খানের গড় বলে পরিচিত স্বার আসনটি এসপি কাছ থেকে ছিনিয়ে নিয়েছে আপনা দল (সোনেলাল)। সাড়ে আট হাজার জয়ী হয়েছে আপনা দলের শাফিক আহমেদ আনসারি। ছানবে(সংরক্ষিত) আসনটিতেও আপনা দল (সোনেলাল)-এর রিঙ্কি কোল জয়ী হয়েছেন সাড়ে ন’হাজারের বেশি ভোটের ব্যবধানে। এই জয়ের পরে আনসারি বলেছেন, ‘‘বিজেপি এবং আপনা দলের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ ভাবে লড়াই করেছেন বলেই নির্বাচনী সাফল্য এসেছে।’’

ওড়িশার ঝাড়সুগুড়া আসনে বিজেপি প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন বিজেডি-র দিলীপ দাস। এই আসনটি বিজেডি-র দখলেই ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jalandhar AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE