Advertisement
০১ মে ২০২৪
Jagdeep Dhankhar

আটকে দিলেন ধনখড়, জেল থেকে ‘ছুটি’ নিয়েও রাজ্যসভায় শপথ নিতে পারলেন না আপ নেতা

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত অক্টোবর মাসের গোড়ায় গ্রেফতার হন সঞ্জয়। গত ১ ফেব্রুয়ারি দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সাত দিনের জন্য অন্তর্বর্তিকালীন জামিনের আর্জি জানান তিনি।

AAP\\\'s Sanjay Singh not allowed to take oath as MP by Jagdeep Dhankhar

জগদীপ ধনখড়। —পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৮
Share: Save:

জেল থেকে ‘ছুটি’ নিয়ে সংসদ ভবনে গিয়েছিলেন আপ নেতা সঞ্জয় সিংহ। সোমবারই রাজ্যসভার সাংসদ হিসাবে শপথ নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তাঁকে শপথবাক্য পাঠ করাতে রাজি হননি দেশের উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। ধনখড় জানান, রাজ্যসভার স্বাধিকার রক্ষা কমিটি সঞ্জয়ের বিরুদ্ধে একটি স্বাধিকারভঙ্গের অভিযোগের তদন্ত করছে। তাই তার ফয়সলা না হওয়া পর্যন্ত সাংসদ হিসাবে শপথ নিতে পারবেন না আপের এই নেতা।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত অক্টোবর মাসের গোড়ায় গ্রেফতার হন সঞ্জয়। গত ১ ফেব্রুয়ারি দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সাত দিনের জন্য অন্তর্বর্তিকালীন জামিনের আর্জি জানান তিনি। সঞ্জয় জানান, চলতি বাজেট অধিবেশনে যোগ দেওয়ার জন্য এবং রাজ্যসভার সদস্য হিসাবে শপথ নেওয়ার জন্য তাঁর জামিনের প্রয়োজন। আদালত তাঁর বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করলেও সোমবার সঞ্জয়কে সংসদ ভবনে গিয়ে শপথ নেওয়ার অনুমতি দেয়। বিচারক এমকে নাগপাল জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন যে, সকাল ১০টায় সঞ্জয়ে সংসদ ভবনে নিয়ে যেতে হবে। পুলিশ হেফাজতে থেকেই সংসদে যান তিনি। কিন্তু ধনখড়ের আপত্তিতে শেষমেশ শপথ নিতে পারেননি তিনি।

প্রসঙ্গত, সঞ্জয়কে দ্বিতীয় বারের জন্য রাজ্যসভায় মনোনীত করে আপ। সঞ্জয়ের সঙ্গেই মনোনীত করা হয় দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল এবং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট নারায়ণ দাশগুপ্তকে। প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই আপ প্রধান অরবিন্দ কেজরীওয়ালকে পাঁচ বার তলব করে ফেলেছে ইডি। যদিও ইডির সমনে এখনও পর্যন্ত সাড়া দেননি দিল্লির মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Sanjay Singh AAP Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE