Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: তুষার বিজেপি-র সিক্রেট জেনারেল, ‘শুভেন্দু-সাক্ষাৎ’ নিয়ে ফের তোপ অভিষেকের

সোমবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে সলিসিটর জেনারেল তুষার মেহতার অপসারণের দাবি জানানোর কথা তৃণমূলের প্রতিনিধি দলের।

তুষারকে ফের তোপ অভিষেকের

তুষারকে ফের তোপ অভিষেকের গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১০:২১
Share: Save:

সলিসিটর জেনারেল তুষার মেহতা ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘সাক্ষাৎ’ বিতর্কে চাপ বাড়িয়েই চলেছে তৃণমূল। এক দিকে যখন সোমবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে তুষারের অপসারণের দাবি জানানোর কথা তৃণমূলের, তখন সোমবার সকালেই ফের টুইট করে তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তুষারকে সলিসিটর জেনারেল নয়, বরং বিজেপি-র ‘সিক্রেট জেনারেল’ বলে উল্লেখ করলেন তিনি।

টুইটে অভিষেক লেখেন, ‘‘৭২ ঘণ্টা পরেও নিজের মন্তব্যের সমর্থনে ২০ মিনিটের সিসিটিভি ফুটেজ প্রকাশ করতে পারেননি তুষার মেহতা। মিস্টার এসজি, এই দুর্বল রক্ষণ নিয়ে আপনি বিজেপি-র সিক্রেট জেনারেল হিসাবে কাজ করতে পারবেন, ভারতের সলিসিটর জেনারেল হিসাবে নয়।’’

এর আগে রবিবার দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটে তুষারের উদ্দেশে প্রশ্ন করেন, ‘‘মাননীয়, তুষার মেহতা, আপনাকে আরেক বার অনুরোধ করছি। ভাল করে ভাবুন, শুভেন্দুর সঙ্গে আপনার দেখা হয়েছিল কি না। আর, নারদ মামলায় সিবিআইয়ের এফআইআরে নাম থাকা শুভেন্দুর আপনার (এসজি + এই মামলায় সিবিআই আইনজীবী) বাড়ি যাওয়াটাই কি প্রভাব খাটানোর চেষ্টা নয়? সে ক্ষেত্রে ও গ্রেফতার হবে না কেন?’’ এ নিয়ে তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনও রবিবার সকালে টুইট করে কাঠগড়ায় দাঁড় করান সলিসিটর জেনারেলকে।

বৃহস্পতিবার তুষারের দিল্লির বাড়িতে শুভেন্দু গিয়েছিলেন বলে দাবি করেছিলেন কুণাল। শনিবার তৃণমূল দলীয় ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এই ঘটনার জন্য সলিসিটার জেনারেলের অপসারণ দাবি করে। সেই সময়ও তুষারের বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি তুলেছিলেন অভিষেক। যদিও তুষার জানিয়েছেন, শুভেন্দু তাঁর বাড়িতে এলেও সাক্ষাৎ হয়নি। একই দাবি করেছেন শুভেন্দুও। কিন্তু বিষয়টি ছেড়ে দিতে শাসকদল যে নারাজ তা তৃণমূলের একের পর এক পদক্ষেপ থেকে পরিষ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE