Advertisement
২৩ এপ্রিল ২০২৪
West Bengal government

বিধানসভায় পরিষদীয় দলের বৈঠক তৃণমূলের, নতুন বিধায়কদের পাঠ দেবেন বর্ষীয়ানরা

সোমবার বিধানসভায় তৃণমূল পরিষদীয় দলের বৈঠক। সেখানেই দলের নতুন বিধায়কদের পরিষদীয় রাজনীতির পাঠ দেবেন বর্ষীয়ান মন্ত্রী বিধায়করা।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ২১:৫২
Share: Save:

সোমবার বিধানসভায় তৃণমূল পরিষদীয় দলের বৈঠক। সেখানেই দলের নতুন বিধায়কদের পরিষদীয় রাজনীতির পাঠ দেবেন বর্ষীয়ান মন্ত্রী বিধায়করা। সোমবার সকাল সাড়ে ১০টায় শোকপ্রস্তাবের পর মুলতুবি হয়ে যাবে অধিবেশন। তারপর ১২টা থেকে নতুন বিধায়কদের ক্লাস নেবেন তৃণমূল পরিষদীয় দলের প্রতিনিধিরা।

শুক্রবার ডেপুটি স্পিকার নির্বাচনের পর বিধানসভায় মুখ্যমন্ত্রীর নির্দেশ দিয়েছিলেন পরিষদীয় দলের পক্ষ থেকে নতুন বিধায়কদের ক্লাস নেওয়ার। তারপরেই পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘সোমবার বেলা ১২টায় সব বিধায়ককে নিয়ে নৌসার আলি কক্ষে বৈঠক হবে। সেখানেই নব নির্বাচিত বিধায়কদের ক্লাস নেওয়া হবে। নতুন বিধায়কদের অনেক কিছুই শিখতে হবে।’’

এই ক্লাসে যোগ দিতে বলা হয়েছে তৃণমূলের নবনির্বাচিত ৪৩ জন বিধায়ককে। নতুনদের মধ্যে যেমন রয়েছেন, রাজনীতিক, তেমনই রয়েছেন অভিনেতা-অভিনেত্রী, চলচিত্র পরিচালক, প্রাক্তন ফুটবলার ও ক্রিকেটারও। সকলকেই পরিষদীয় রাজনীতিতে আদব কায়দা হাতে কলমে শেখাবেন পার্থ-নির্মল ঘোষ-তাপস রায়রা। যদিও, পার্থ জানিয়েছেন, নতুনদের সঙ্গে বৈঠকে থাকবেন প্রবীণ ও অভিজ্ঞ বিধায়করাও। বিধানসভার নৌসার আলি কক্ষে বেলা ১২টা নাগাদ হাজির হতে বলা হয়েছে বিধায়কদের। তবে নৌসার আলি কক্ষে ১৫০ জন বিধায়কের বসার জায়গা রয়েছে। কিন্তু তৃণমূলের বিধায়ক সংখ্যা ২১০। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, করোনা সংক্রমণের সময় কী ভাবে এতজন বিধায়ক একসঙ্গে বসে দলীয় বৈঠকে যোগ দেবেন? তৃণমূল পরিষদীয় দলের পক্ষ থেকে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে এতজনকে নিয়ে সভার করার জায়গার অভাব রয়েছে ঠিকই। কিন্তু আমরা সকলকে সবরকম সতর্কতা নিয়েই বৈঠকে থাকার নির্দেশ দিয়েছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC West Bengal government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE