Advertisement
৩০ এপ্রিল ২০২৪
adhir chowdhury

ট্রেনের ভাড়া কমাতে মন্ত্রীকে আর্জি অধীরের

বিষয়টি নিয়ে এর আগে সংসদে সরব হয়েছিলেন অধীর, রেলমন্ত্রীর সঙ্গে দেখা করেও তাঁকে সমস্যার কথা জানিয়েছিলেন। কিন্তু এখনও রেলের তরফে কোনও সুরাহা মেলেনি।

Adhir Chowdhury

অধীর চৌধুরী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ০৮:২৫
Share: Save:

করোনা-কালের পরে বিশেষ ট্রেন চালু করে যে ভাড়া নেওয়া শুরু হয়েছিল, তা পুনর্বিন্যাস করার আবেদন জানিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি দিলেন লোকসভায় বৃহত্তম বিরোধী দলের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বিষয়টি নিয়ে এর আগে সংসদে সরব হয়েছিলেন অধীর, রেলমন্ত্রীর সঙ্গে দেখা করেও তাঁকে সমস্যার কথা জানিয়েছিলেন। কিন্তু এখনও রেলের তরফে কোনও সুরাহা মেলেনি। রেলমন্ত্রীকে দেওয়া চিঠিতে প্রদেশ কংগ্রেস সভাপতি মনে করিয়ে দিয়েছেন, কোভিড পরিস্থিতি চলে যাওয়ার পরে ভাড়া আবার পুরনো অবস্থায় ফিরে যাওয়ার কথা। অথচ বাস্তবে তা না হওয়ায় মাসুল দিতে হচ্ছে সাধারণ যাত্রীদের। এই প্রসঙ্গে পূর্ব রেলের হাওড়া ডিভিশনের কাটোয়া-আজিমগঞ্জ শাখার উদাহরণ দিয়েছেন বহরমপুরের সাংসদ। অধীরের কথায়, ‘‘একে তো করোনা-কাল কবেই শেষ হয়ে গিয়েছে। তার পরেও বিশেষ ট্রেনের নামে ভাড়া নেওয়া হচ্ছে। তার উপরে আরও অদ্ভুত ব্যাপার, গঙ্গার এক পার দিয়ে একটা নির্দিষ্ট দূরত্ব যেতে যে ভাড়া দিতে হচ্ছে, অন্য পার দিয়ে সেই দূরত্ব যেতেই বেশি ভাড়া লাগছে! কেন এমন হবে?’’ বিষয়টির অবিলম্বে সমাধানের জন্য রেলমন্ত্রীকে আর্জি জানিয়েছেন অধীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

adhir chowdhury Ashwini Vaishnaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE