Advertisement
১৭ মে ২০২৪
Afghanistan Crisis

Crisis in Afghanistan: বাড়ি পুড়িয়ে দিয়েছে তালিবান, গাজিয়াবাদে পৌঁছে ভারতকে ধন্যবাদ আফগান মহিলার

রবিবার আফগানিস্তান থেকে ভারতে ফিরেছেন ১৬৮ জন। তাঁদের মধ্যেই ছিলেন এই মহিলা। ভারতে পৌঁছে ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ছবি: এএনআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৩:০৮
Share: Save:

বাড়ি পুড়িয়ে দিয়েছে তালিবান। সব হারিয়েছেন। দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। আশ্রয় পেয়েছেন ভারতে। বায়ুসেনার বিমানে গাজিয়াবাদ নেমে ভারতকে ধন্যবাদ জানালেন আফগান মহিলা। রবিবার আফগানিস্তান থেকে ভারতে ফিরেছেন ১৬৮ জন। তাঁদের মধ্যেই ছিলেন এই মহিলা। ভারতে পৌঁছে তাঁর পরিবার ও তাঁকে উদ্ধার করা জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বিমানবন্দরে নেমেই তিনি বলেছেন, ‘‘আফগানিস্তানে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। তাই দুই নাতি ও মেয়েকে নিয়ে ভারতে চলে এসেছি। ভারতীয় ভাই ও বোনেরা আমাদের উদ্ধার করেছেন। তালিবান আমাদের বাড়ি পুড়িয়ে দিয়েছে। সাহায্য করার জন্য ভারতকে ধন্যবাদ জানাই।’’

শনিবারের মতো আরও কয়েকটি ধাপে উদ্ধারকাজ চলবে বলে ভারতের বিদেশ মন্ত্রক সূত্রে খবর। মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি ভারতে উদ্ধারকারী বিমান নামার আগে টুইট করে লিখেছেন, ‘উদ্ধারকাজ চলবে। রবিবার ভারতে এসে পৌঁছছেন ১৬৮ জন। তার মধ্যে ১০৭ জন ভারতীয় রয়েছেন। কাবুল থেকে দিল্লি আসছে এই বিমানটি।’ পাশাপাশি, আফগানিস্তান থেকে ভারতে যাঁরা আসছেন, তাঁদের পোলিয়ো টিকাকরণের ব্যবস্থাও করছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বলেছেন, ‘‘আমরা ভারতে আসা আফগান শরণার্থীদের পোলিয়ো টিকা দেওয়র সিদ্ধান্ত নিয়েছি। বিমানবন্দরেই এই প্রক্রিয়া চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE