Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Viral

Viral: ‘মায়াবনবিহারিণী’ গাইছেন আফ্রিকান যুবক, শুনে দেখুন, তাক লেগে যাবে

অনেকেই শেয়ার করেছেন এই ভিডিয়োটি। কেউ লিখেছেন, ‘অবাক করা কণ্ঠ’। কেই লিখেছেন, ‘খুব ভাল লাগল’।

ছবি: ফেসবুক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৭:২৮
Share: Save:

কে বলল রবীন্দ্রনাথ প্রাচীন। তিনি যুবক। তাঁর সৃষ্টি নিয়ত আবেগের সঙ্গী। দেশকালের সীমারেখা তাঁর সৃষ্টি মানে না, এ কথা বারবার প্রমাণিত হয়েছে। এ ক্ষেত্রেও যেন তাই প্রমাণিত হল। আফ্রিকার এক বাসিন্দার গলায় গাওয়া ‘মায়াবনবিহারিণী হরিণী’ শুনে চমকে গেলেন অনেকেই।

আশিস সান্যাল নামে এক নেটাগরিক ফেসবুকে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। তিনি সেখানে লিখেছেন, যাঁর কণ্ঠে এই গান শোনা যাচ্ছে, সেই মানুষটি আফ্রিকার। ভিডিয়োটির প্রথমেই তিনি বলছেন, তাঁর নাম গিয়াটা। তারপর তিনি বাংলা গানটির অর্থ নিয়ে সামান্য কয়েকটি কথা বলেছেন। এরপর নিজে গানটি গাইতে শুরু করেছেন। এর আগেও বিদেশি কণ্ঠে রবীন্দ্রনাথের জনপ্রিয় হয়েছে। কিন্তু সম্প্রতি এই ভিডিয়োটি নেট মাধ্যমে ঝড় তুলেছে।

অনেকেই শেয়ার করেছেন এই ভিডিয়োটি। কেউ লিখেছেন, ‘অবাক করা কণ্ঠ’। কেই লিখেছেন, ‘খুব ভাল লাগল’। কয়েকদিন আগেই পাকিস্তানের একটি মেগা ধারাবাহিকে ব্যবহৃত রবীন্দ্রনাথের গান নেটমাধ্যমে জনপ্রিয়তা লাভ করে। এ বার একজন আফ্রিকার বাসিন্দা স্পষ্ট বাংলা উচ্চারণে রবীন্দ্রসঙ্গীত গেয়ে চমকে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE