Advertisement
০২ মে ২০২৪
Snatching

১৯ বছর আগে চুরি যাওয়া মঙ্গলসূত্র উদ্ধার করল পুলিশ! স্ত্রীর সোনা ফেরত পেলেন প্রাক্তন বিধায়ক

২০০৫ সালে ভুবনেশ্বর-মুম্বই কোনারক এক্সপ্রেসের যাত্রী ছিলেন সস্ত্রীক রামচন্দ্র পণ্ডা। ওই ট্রেনযাত্রায় ওড়িশার প্রাক্তন ডেপুটি স্পিকারের স্ত্রীর ১.৬ গ্রাম ওজনের সোনার গয়না ছিনতাই হয়ে যায়।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ২২:৫৭
Share: Save:

প্রায় ১৯ বছর আগে স্ত্রীর গয়না চুরির অভিযোগ করেছিলেন। তার পর আর মনেও নেই সেই কথা। অবশেষে ১০ হাজার টাকার সেই মঙ্গলসূত্র ফেরত পেলেন ওড়িশার প্রাক্তন ডেপুটি স্পিকার রামচন্দ্র পণ্ডা। পুলিশ জানিয়েছে, ১৯ বছর আগে মহারাষ্ট্রে ছিনতাই হয়ে গিয়েছিল ওই গয়না।

রেলের তরফ থেকে জানা গিয়েছে, দিনটা ছিল ২০ ডিসেম্বর। ২০০৫ সাল। ভুবনেশ্বর-মুম্বই কোনারক এক্সপ্রেসের যাত্রী ছিলেন সস্ত্রীক রামচন্দ্র। ওই ট্রেনযাত্রার সময় ওড়িশার প্রাক্তন ডেপুটি স্পিকার তথা বিধায়কের স্ত্রীর ১.৬ গ্রাম ওজনের সোনার মঙ্গলসূত্র ছিনতাই হয়ে যায়। অভিযোগ দায়ের হয়। তবে ২০০ ৬ সালের ৭ মার্চ বয়ান রেকর্ড এবং লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। অনেক খোঁজখবরের পর একটি সূত্র পায় পুলিশ। শোলাপুর থেকে গ্রেফতার করা হয় এক ছিনতাইবাজকে। তদন্তকারীরা জানতে পারেন ট্রেনে একের পর এক ছিনতাই করেছে ওই অভিযুক্ত। তার মধ্যে একটি ছিল ওড়িশার প্রাক্তন ডেপুটি স্পিকারের স্ত্রীর গয়না ছিনতাই। পরে এক স্বর্ণকারের কাছ থেকে ওই গয়না উদ্ধার করেন তদন্তকারীরা। তবে তত দিনে সেই মঙ্গলসূত্র গলিয়ে ফেলেছেন ওই স্বর্ণকার। পুলিশ জানিয়েছে, ২০১১ সালের ২০ মে রামচন্দ্রকে ওই গয়না উদ্ধারের খবর দেওয়া হয়। কিন্তু ওড়িশা থেকে আবার মহারাষ্ট্রে গিয়ে ওই গয়না নেওয়ার সময় পাননি প্রাক্তন বিধায়ক। অবশেষে সেই সোনা বিধায়কের বাড়ি বয়ে এসে দিয়ে গিয়েছে পুলিশ।

পুলিশের এমন কাজে আপ্লুত ওড়িশার প্রাক্তন বিধায়ক রামচন্দ্র। তিনি বলেন, ‘‘আমি রেলওয়ে পুলিশ থেকে মহারাষ্ট্র পুলিশকে ধন্যবাদ জানাচ্ছি। প্রায় দু’দশক বাদে চুরি যাওয়া সোনা ফেরত পেলাম। তার মূল্য যতই কম হোক না কেন, পুলিশের এই কর্তব্যবোধ এবং কাজের জন্য তাদের উপর মানুষের আস্থা এবং ভরসা আরও বাড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snatching Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE