Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BJP MP

বিজেপি সাংসদের হুমকির পরই ভোল বদলে গেল বাসস্ট্যান্ডের, রাতারাতি উধাও দু’টি গম্বুজ

বিজেপি সাংসদের দাবি, একটি বড় গম্বুজের দু’পাশে দু’টি ছোট গম্বুজের অর্থ হল মসজিদ। বাসস্ট্যান্ডে মসজিদ হতে দিতে পারেন না তিনি। প্রশ্ন উঠছে, সাংসদের এই ধারণা তৈরি হল কোথা থেকে!

মাইসুরুর সেই বাসস্ট্যান্ড: আগে যা ছিল (বাঁ দিকে), এখন যেমন হয়েছে (ডান দিকে)।

মাইসুরুর সেই বাসস্ট্যান্ড: আগে যা ছিল (বাঁ দিকে), এখন যেমন হয়েছে (ডান দিকে)। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মাইসুরু শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৩:৫০
Share: Save:

বিজেপি সাংসদ হুমকি দিয়েছিলেন, প্রশাসন বাসস্ট্যান্ডের চেহারা না বদল করলে তিনি নিজেই বুলডোজ়ার দিয়ে তা ভেঙে গুঁড়িয়ে দেবেন। ওষুধের মতো কাজ করল হুমকি। রবিবার সকালে দেখা গেল, কর্নাটকের মাইসুরু প্যালেসের আদলে তৈরি বাসস্ট্যান্ড থেকে উধাও হয়ে গিয়েছে দু’টি ছোট গম্বুজ। মাথা তুলে দাঁড়িয়ে একটি মাত্র গম্বুজ। এর কারণ, ওই বাসস্ট্যান্ড দেখে সাংসদের মনে হয়েছিল, মাইসুরু প্রাসাদ নয়, তা আসলে তৈরি হয়েছে মসজিদের আদলে।

সম্প্রতি মাইসুরুর একটি বাসস্ট্যান্ড নিয়ে বিতর্ক তৈরি করেন এলাকার বিজেপি সাংসদ প্রতাপ সিম্হা। মাইসুরু প্রাসাদের আদলে তৈরি বাসস্ট্যান্ডটি দেখে তাঁর মনে হয়েছিল, সেটি আসলে মসজিদের আদলে তৈরি। বিজেপি সাংসদের মতে, একটি বড় গম্বুজের দু’পাশে দু’টি ছোট গম্বুজ মানে হল মসজিদ। বাসস্ট্যান্ডে মসজিদ কেন হবে? প্রশ্ন তোলেন তিনি। এখানেই না থেমে প্রতাপ প্রকাশ্যে হুমকি দেন, প্রশাসন ওই নকশা বদল না করলে তিনি নিজেই বুলডোজ়ার চালিয়ে গুঁড়িয়ে দেবেন বাসস্ট্যান্ড। তার পরই মাইসুরুর ওই বাসস্ট্যান্ডের নকশা বদলে যায়। রাতারাতি। দেখা যায়, দু’টি ছোট গম্বুজ উধাও হয়ে গিয়েছে।

এই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন প্রতাপ। লেখেন, ‘‘জেলা কালেক্টরকে ধন্যবাদ। তিনি আমার কাছে সময় চেয়েছিলেন এবং সেই সময়ের মধ্যেই নকশা বদলে দিয়েছে মানুষের দাবি মেনে নিয়েছেন।’’

মাইসুরুর বাসস্ট্যান্ডের নকশা করেছিলেন প্রশাসনের ইঞ্জিনিয়ার রামদাস। এই ঘটনায় তিনি ক্ষুব্ধ। রামদাস বলেন, ‘‘এই বাসস্ট্যান্ডটি নিয়ে অহেতুক বিতর্ক হচ্ছে। আমি গোটা মাইসুরু জুড়ে ১২টি এমন বাসস্ট্যান্ড তৈরি করেছি। কারণ, মাইসুরু প্রাসাদ আমাদের গর্ব। কিন্তু একে সাম্প্রদায়িক বিষয় করে তোলা হল। বিতর্ক শেষ করতে আমি বাসস্ট্যান্ডের দু’পাশের দু’টি গম্বুজ ভেঙে দিয়েছি। বড় গম্বুজটি যেমন ছিল তেমনই আছে।’’

এ দিকে বিজেপি সাংসদ যে দিন হুমকি দিয়েছিলেন, তার পরেই স্থানীয় কংগ্রেস বিধায়ক পাল্টা জানিয়েছিলেন, বাসস্ট্যান্ডের নকশায় জোর করে কোনও বদল আনার চেষ্টা হলে তিনি রুখে দাঁড়াবেন। কোনও ভাবেই গম্বুজ ভাঙা চলবে না। কিন্তু প্রশাসন সে কথায় কান না দিয়ে দু’টি ছোট গম্বুজ ভেঙে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MP Mysuru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE