Advertisement
১১ মে ২০২৪

Suicide: কোভিডে স্বামীর মৃত্যুতে পড়শির মানসিক চাপ, মুম্বইয়ে সন্তান-সহ আত্মঘাতী সাংবাদিক

আত্মঘাতী হওয়ার আগে একটি সুইসাইড নোট লিখে যান রেশমা। তাতে পড়শির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি।

আত্মঘাতী সাংবাদিক রেশমা এবং তাঁর স্বামী শরৎ।

আত্মঘাতী সাংবাদিক রেশমা এবং তাঁর স্বামী শরৎ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১০:০৩
Share: Save:

স্বামী কোভিডে মারা গিয়েছেন গত মে-তে। তার ঠিক এক মাসের মধ্যেই সাত বছরের ছেলেকে নিয়ে ১৩ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন মুম্বইয়ের এক সাংবাদিক। আত্মঘাতী হওয়ার আগে এক পড়শির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে গিয়েছেন তিনি। সোমবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের চান্দিভালি এলাকায়।

মৃত সাংবাদিকের নাম রেশমা ট্রেঞ্চিল। ‘দ্য স্টেটসম্যান’-এর কাজ করতেন তিনি। স্বামী শরতের মৃত্যুর পর থেকেই চান্দিভালির ফ্ল্যাটে ছেলে গড়ুরকে নিয়ে থাকছিলেন রেশমা। অভিযোগ, স্বামীর কোভিডে মৃত্যুর পর থেকে ক্রমশ মানসিক চাপ আসছিল পড়শিদের কাছ থেকে। আত্মঘাতী হওয়ার আগে একটি সুইসাইড নোট লিখে যান রেশমা। তাতে পড়শির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি।

সোমবার গভীর রাতে আবাসনের নিরাপত্তারক্ষী রেশমা এবং তাঁর ছেলেকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। তিনিই পুলিশে খবর দেন। পুলিশ এসে দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পুলিশ ওই পড়শির বিরুদ্ধে মামলা রুজু করেছে।

পুলিশ জানিয়েছে, মা-বাবার কোভিড ধরা পড়ায় রেশমার স্বামী বারাণসীতে তাঁদের দেখাশোনা করতে গিয়েছিলেন। তিনিও কোভিডে আক্রান্ত হন। পরে মৃত্যু হয় তাঁর। স্বামীর শেষকৃত্যতেও হাজির থাকতে পারেননি রেশমা। চান্দিভালির আবাসনেই ছেলেকে নিয়ে দিন কাটাচ্ছিলেন তিনি। মানসিক দিক থেকেও ভেঙে পড়ছিলেন। এক পড়শির অভিযোগ ছিল, রেশমার ছেলে গরুড় খেলার সময় খুব চিৎকার করত। তা নিয়ে পুলিশে অভিযোগও জানান তিনি। দুই পরিবারকে থানায় ডেকে বিষয়টি মিটমাটও করা হয়। আত্মঘাতী হওয়ার আগে রেশমা সুইসাইড নোটে পড়শির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলেন। তার পরই ছেলেকে নিয়ে আত্মঘাতী হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE