Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kanwar Yatra

Kanwar Yatra: জঙ্গি হানার চক্রান্ত কাঁওয়াড় যাত্রায়! কেন্দ্রের রিপোর্ট পেয়েই তৎপর দেবভূমির পুলিশ

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (আইবি)-র সাম্প্রতিক রিপোর্টে জানানো হয়েছে, গোষ্ঠী উত্তেজনা ছড়াতে হামলা চালানোর ছক কষছে কয়েকটি জঙ্গি সংগঠন।

কাঁওয়াড় যাত্রায় পুণ্যার্থীরা।

কাঁওয়াড় যাত্রায় পুণ্যার্থীরা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
হরিদ্বার শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১০:২৭
Share: Save:

জঙ্গিহানার আশঙ্কা প্রকাশ করা হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্টে। এই পরিস্থিতিতে কাঁওয়াড় যাত্রা ঘিরে বাড়তি নিরাপত্তার আয়োজন করল উত্তরাখণ্ড সরকার।

প্রতি বছরই উত্তর ও মধ্যভারতের বিভিন্ন রাজ্যে কাঁওয়াড় যাত্রার সময় কাঁধে বাঁক নিয়ে মহাদেবের মাথায় জল ঢালতে যান লক্ষ লক্ষ শিবভক্ত। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (আইবি)-র সাম্প্রতিক রিপোর্টে জানানো হয়েছে, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে গোষ্ঠী উত্তেজনা ছড়াতে কাঁওয়াড় যাত্রায় হামলা চালানোর ছক কষছে পাক মদতেপুষ্ট কয়েকটি জঙ্গি সংগঠন। এই পরিস্থিতিতে কাঁওয়াড় যাত্রার পথগুলিতে বাড়তি নিরাপত্তার সিদ্ধান্ত নিয়েছে দেবভূমি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামীর সরকার।

উত্তরাখণ্ড পুলিশের ডিজি অশোক কুমার শনিবার বলেন, ‘‘কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সতর্কবার্তা এসেছে, কাঁওয়াড় যাত্রার সময় নাশকতার চেষ্টা হতে পারে। এই পরিস্থিতিতে হরিদ্বার, হৃষিকেশ-সহ বিভিন্ন জলাভিষেক স্থল এবং মেলা প্রাঙ্গণগুলিতে বাড়তি পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।’’ কাঁওয়াড় যাত্রার সময় ২০-২৬ জুলাই দিল্লি-হৃষিকেশ জাতীয় সড়কে যান চলাচল বন্ধ রাখার নির্দেশিকাও জারি করেছে উত্তরাখণ্ড সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanwar Yatra Uttarakhand Terror Alert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE