Advertisement
০৭ মে ২০২৪
Kumar Waii

‘মণিপুরের মতোই চলছে জোরজুলুম’, বিজেপি ছেড়ে কংগ্রেসে অরুণাচলের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী

বুধবার থেকে ছত্তীসগঢ়ে বিধানসভা ভোটের প্রস্তুতিও শুরু করেছে কংগ্রেস। দিল্লিতে রাহুল গান্ধী এবং দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গের উপস্থিতিতে বিধানসভা ভোটের কৌশল নিয়ে আলোচনা হয়।

After quitting BJP former home minister of Arunachal Pradesh, Kumar Waii joins Congress

দিল্লিতে কংগ্রেস সদর দফতরে অরুণাচলের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী কুমার ওয়েই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৮:০১
Share: Save:

বেশ কিছু দিন ধরেই অরুণাচল প্রদেশের বিজেপির সরকারের কার্যকলাপের সমালোচনা করছিলেন। প্রশ্ন তুলেছিলেন, উত্তর-পূর্বাঞ্চল জুড়ে পদ্ম-শিবিরের আগ্রাসী রাজনীতির। এ বার মণিপুরে হিংসার প্রসঙ্গ তুলে কংগ্রেসে যোগ দিলেন অরুণাচলের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী কুমার ওয়াই।

বুধবার এআইসিসির সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপালের উপস্থিতিতে বিজেপি ছেড়ে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেন কুমার। মণিপুর পরিস্থিতির সঙ্গে অরুণাচলের তুলনা টেনে তিনি বলেন, ‘‘উত্তর-পূর্বাঞ্চল জুড়ে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ)-এর অপপ্রয়োগ চলছে। বিজেপি সরকার জনতার টাকা লুট করছে। গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা চলছে।’’

এরই মধ্যে বুধবার থেকে ছত্তীসগঢ়ে বিধানসভা ভোটের প্রস্তুতি শুরু করেছে কংগ্রেস। দিল্লিতে রাহুল গান্ধী এবং দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গের উপস্থিতিতে বিধানসভা ভোটের কৌশল নিয়ে আলোচনা হয়। ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বঘেল, প্রদেশ কংগ্রেস সভাপতি মোহন মকরাম, প্রবীণ মন্ত্রী টিএস সিংহদেও-সহ সে রাজ্যের গুরুত্বপূর্ণ নেতারা দিল্লিতে ওই বৈঠকে হাজির ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE