Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Bhopal

নদীতে ভাসছে দেহ, উত্তরপ্রদেশ, বিহারের পর আতঙ্কের একই ছবি মধ্যপ্রদেশে

মধ্যপ্রদেশের পান্না জেলার রুঞ্জ নদীতে কমপক্ষে ৬টি মৃতদেহ ভেসে আসতে দেখা গেছে। পচাগলা দেহ জমা হচ্ছে পাড়ে। স্থানীয়রা রয়েছেন আতঙ্কে।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১২ মে ২০২১ ১০:৪৭
Share: Save:

সম্প্রতি উত্তরপ্রদেশ ও বিহারে গঙ্গায় বেশ কয়েকটি মৃতদেহ ভেসে আসতে দেখা যায়। এ বার একই ছবি ধরা পড়ল মধ্যপ্রদেশের পান্না জেলার রুঞ্জ নদীতে। কমপক্ষে ৬টি মৃতদেহ ভেসে আসতে দেখা গিয়েছে সেখানে। পচাগলা দেহ জমা হচ্ছে নদীর পাড়ে। স্থানীয়দের দাবি, এগুলি কোভিড আক্রান্তদের দেহ। শ্মশানে পোড়ানোর স্থান নেই, সেই কারণেই নদীতে মৃতদেহ ভাসিয়ে দিচ্ছেন অনেকে। সেই দেহই ভেসে আসছে বলে মনে করছেন তাঁরা।

এই ঘটনার কয়েকটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে নান্দাপুরা গ্রামের বাসিন্দারা দেখাচ্ছেন যে রুঞ্জ নদীতে মৃতদেহ ভাসছে। গ্রামের এক বাসিন্দা বলেন, ‘‘গ্রামের পাম্প কোনও কারণে না চললে আমরা এই নদীতে স্নান করি, নদীর জলও খাই। গবাদি পশুরাও নদীর জল পান করে। আমরা গ্রাম পঞ্চায়েতকে জানিয়েছি। কিন্তু কিছুই করা হয়নি।’’

পান্নার জেলাশাসক সঞ্জয় মিশ্র বলেছেন, বিশেষ এক প্রথার কারণে দু’টি মৃতদেহ নদীতে ভাসিয়ে দিয়েছেন স্থানীয়রাই। একটি দেহ ৯৫ বছরের এক ব্যক্তির। অন্যটি ক্যানসারে আক্রান্ত এক রোগীর। এই মৃতদেহগুলি উদ্ধার করে ঠিকভাবে সৎকার করা হবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE