Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Manish Tewari

Manish Tewari: অগ্নিপথ: বিরোধীদের চিঠিতে সই করলেন না মণীশ তিওয়ারি, অস্বস্তি কংগ্রেস শিবিরে

জুন মাসে দেশজোড়া বিক্ষোভের মাঝে কেন্দ্রের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, অগ্নিপথ প্রকল্প কোনও পরিস্থিতিতেই প্রত্যাহার করা হবে না।

মণীশ তিওয়ারি

মণীশ তিওয়ারি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২১:০৮
Share: Save:

এ বার কংগ্রেসের অস্বস্তি বাড়ালেন মণীশ তিওয়ারি। ‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদে বিরোধী সাংসদদের লেখা চিঠিতে সই করলেন না প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। গত জুন মাসে কেন্দ্র সেনায় নিয়োগের নয়া প্রকল্পের কথা ঘোষণা করতেই দেশ জুড়ে বিক্ষোভে নামে তরুণ প্রজন্ম। দিল্লির রাজপথে নেমে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতারা। অগ্নিপথ প্রকল্প নিয়ে দলের ঘোষিত অবস্থান জানার পরেও মণীশ কেন বিরোধীদের প্রতিবাদপত্রে সই করলেন না, সেই প্রশ্ন ঘিরে জল্পনা তৈরি হয়েছে। যদিও চিঠিতে সই না করার মধ্যে কোনও জল্পনার অবকাশ নেই বলেই জানাচ্ছেন মণীশের ঘনিষ্ঠেরা। ঘটনাচক্রে, গত লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পর দলে সংস্কারের দাবিতে যে ২৩ জন কংগ্রেস নেতা সরব হয়েছিলেন, মণীশ তাঁদের মধ্যে এক জন।

Advertisement

জুন মাসে দেশজোড়া বিক্ষোভের মাঝে কেন্দ্রের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, অগ্নিপথ প্রকল্প কোনও পরিস্থিতিতেই প্রত্যাহার করা হবে না। তার পরেও বিরোধী দলগুলির দাবি, এই প্রকল্প নিয়ে আরও আলোচনা করুক কেন্দ্র। এ বিষয়ে সংসদের স্থায়ী প্রতিরক্ষা কমিটির কাছে একটি চিঠি লেখেন বিরোধী দলের নেতারা। ওই চিঠিতে সই করেছেন কংগ্রেস সাংসদ শক্তিসিন গোহিল, তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সৌগত রায়, এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলে এবং আরজেডি সাংসদ এডি সিংহ। ওই চিঠিতেই স্বাক্ষর করেননি মণীশ।

এ নিয়ে বিতর্কের পর মণীশ ঘনিষ্ঠ এক নেতা বলেন, ‘‘অহেতুক গোটা বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে।’’ প্রসঙ্গত, কংগ্রেসের বাকি নেতাদের মতো মণীশও কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পে বিরোধিতায় আগেই প্রকাশ্যে মুখ খুলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.