Advertisement
০৪ মে ২০২৪
Agnipath Scheme

Agnipath scheme protest: অগ্নিপথ বাতিলের দাবি রাজস্থান সরকারের, স্থগিত রাখতে আর্জি কেরলের মুখ্যমন্ত্রীর

রাজস্থান ও কেরল— দুই রাজ্যেই ক্ষমতায় অ-বিজেপি দল। অগ্নিপথ নিয়ে দেশব্যাপী বিক্ষোভের প্রেক্ষিতে দুই রাজ্যেও উঠল প্রকল্প স্থগিত করার দাবি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ০০:০৭
Share: Save:

অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় যখন দেশ জুড়ে আগুন জ্বলছে, তখন এই প্রকল্প ফিরিয়ে নেওয়ার দাবিতে প্রস্তাব পাশ করল রাজস্থানের কংগ্রেস সরকার। বাম শাসিত কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখে আর্জি জানিয়েছেন, অগ্নিপথ প্রকল্প স্থগিত করার।

শনিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বাসভবনে মন্ত্রিসভার সদস্যরা মিলিত হয়েছিলেন। সেখানেই কেন্দ্রীয় সরকারকে অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নিতে বলে একটি প্রস্তাব পাশ হয়। তার পর এ কথা টুইট করে জানান মুখ্যমন্ত্রী গেহলট।

শনিবারই একই দাবিতে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি পাঠিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। চিঠিতে তিনি লিখেছেন, কাজের আশায় ঘুরে বেড়ানো যুবকেরা যেমন অগ্নিপথ চাইছেন না, তেমনই প্রতিরক্ষা বিশেষজ্ঞদেরও একটি অংশ এই প্রকল্পের বিরোধিতা করছেন। তা হলে কেন্দ্রীয় সরকার কেন উত্তর দিয়ে তাদের সন্তুষ্ট করছে না। এই পরিস্থিতিতে এই প্রকল্পের বাস্তবায়ন স্থগিত রাখার আর্জি জানিয়েছেন বিজয়ন। পাশাপাশি চিঠিতে তিনি প্রশ্ন তুলেছেন, কেন্দ্রীয় সরকারের ৮.৭২ লক্ষ পদ খালি পড়ে রয়েছে। কেন্দ্র কেন সেই পদগুলো পূরণ করার ব্যাপারে ভাবছে না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE