Advertisement
০৬ মে ২০২৪
AgustaWestland

AgustaWestland Chopper: ‘দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক জালিয়াতি’তে অভিযুক্তের বাড়ি থেকে বাজেয়াপ্ত অগুস্তা কপ্টার

দিওয়ান হাউসিং ফিন্যান্স লিমিটেডে ৩৪ হাজার কোটি টাকার জালিয়াতি মামলায় অভিযুক্ত ব্যবসায়ী অবিনাশ ভোঁসলের পুণের বাড়িতে হানা দেয় সিবিআই।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ০৮:২৬
Share: Save:

‘দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক জালিয়াতি’র তদন্তে অভিযুক্তের বাড়িতে হানা দিয়ে রীতিমতো চক্ষু চড়কগাছ সিবিআইয়ের। অভিযুক্তের বাড়িতে পাওয়া গেল আস্ত হেলিকপ্টার! তাও যে সে কপ্টার নয়, বিতর্কিত অগুস্তা ওয়েস্টল্যান্ড হেলিকপ্টার।

দিওয়ান হাউসিং ফিন্যান্স লিমিটেডে (ডিএইচএফএল) ৩৪ হাজার কোটি টাকার জালিয়াতি মামলায় অভিযুক্ত ব্যবসায়ী অবিনাশ ভোঁসলের পুণের বাড়িতে হানা দেয় সিবিআই। সেখান থেকে এই কপ্টার বাজেয়াপ্ত করা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই ব্যবসায়ীর বাড়ির মধ্যে একটি সুবিশাল বিলাসবহুল ঘরের মধ্যে হ্যাঙ্গার করা ছিল। তাতেই রাখা ছিল কপ্টারটি। এই কেলেঙ্কারির তদন্তে নেমে গত কয়েক দিন ধরেই একাধিক এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

ব্যাঙ্ক প্রতারণা মামলায় গত ২০ জুন ডিএইচএফএলের প্রাক্তন শীর্ষ কর্তা কপিল ওয়াধাওয়ান, দীপক ওয়াধাওয়ানদের অভিযুক্ত করে সিবিআই। চলতি মাসের শুরুতে তাঁদের কাছ থেকে এক কোটিরও বেশি টাকার ২৫টি ঘড়ি, ৩৮ কোটি টাকার ৫৬টি ছবি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই বাজেয়াপ্তের তালিকায় অগুস্তা কপ্টারের নাম উঠে আসায় শোরগোল পড়ে গিয়েছে।

উল্লেখ্য, ইউপিএ জমানায় অগুস্তা কপ্টার কেনাবেচায় দুর্নীতির অভিযোগ ওঠে। যা ঘিরে সরগরম হয় রাজনীতির ময়দান। পাল্টা আক্রমণে নেমেছিল কংগ্রেসও। তাদের দাবি ছিল, বাজপেয়ী জমানাতেই ওই কপ্টার কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কংগ্রেসের আমলে চুক্তি সম্পন্ন হয়েছিল মাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AgustaWestland CBI Agusta VVIP Chopper
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE