Advertisement
১৬ মে ২০২৪
Ayodhya Railway Station

শনিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী, তার আগে বদলে গেল অযোধ্যা স্টেশনের নাম! কী হল?

কয়েক বছর আগেই অযোধ্যা লাগোয়া ফৈজাবাদ রেল স্টেশনের নাম বদলে ‘অযোধ্যা ক্যান্টনমেন্ট’ স্টেশন করা হয়েছিল। এ বার বদলে ফেলা হল অযোধ্যা স্টেশনের নাম।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২১:৪২
Share: Save:

আগামী বছর ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দির উদ্বোধন হতে চলেছে। গর্ভগৃহে ‘রামলালা বিরাজমান’-এর মূর্তি প্রতিষ্ঠার সেই অনুষ্ঠানে থাকার কথা তাঁর। তার আগে শনিবার (৩০ ডিসেম্বর) উত্তরপ্রদেশের মন্দির নগরীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে অযোধ্যার নবনির্মিত বিমানবন্দর এবং রেলস্টেশনের (যা আদতে জংশন) উদ্বোধন করার পাশাপাশি শনিবার একটি জনসভাও করবেন মোদী।

মোদীর সেই কর্মসূচির আগেই বুধবার অযোধ্যা স্টেশনের নাম বদলের কথা জানালেন স্থানীয় বিজেপি সাংসদ লাল্লু সিংহ। এক্স হ্যান্ডলে তাঁর ঘোষণা, অযোধ্যা স্টেশনের নতুন নাম হবে ‘অযোধ্যা ধাম’। নবনির্মিত অযোধ্যা স্টেশনের ছবি পোস্ট করে লাল্লু লিখেছেন, ‘‘অযোধ্যা জংশন হল ‘অযোধ্যা ধাম’ জংশন। ভারতের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজির নির্দেশে জনগণের ভাবাবেগ ও প্রত্যাশায় সাড়া দিয়ে নবনির্মিত গ্র্যান্ড অযোধ্যা রেলওয়ে স্টেশনের অযোধ্যা জংশনের নাম পরিবর্তন করে ‘অযোধ্যা ধাম’ জংশন করা হয়েছে।’’

প্রসঙ্গত, কয়েক বছর আগেই অযোধ্যা লাগোয়া ফৈজাবাদ রেল স্টেশনের নাম বদলে ‘অযোধ্যা ক্যান্টনমেন্ট’ স্টেশন করা হয়েছিল। অযোধ্যা জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শনিবার বিমানবন্দর উদ্বোধনের পরে ১৫ কিলোমিটার রাস্তা ধরে ‘রোড শো’ করবেন মোদী। পৌঁছবেন ‘অযোধ্যা ধাম’ রেলস্টেশনে। নবনির্মিত স্টেশন উদ্বোধনের পরে অদূরের একটি মাঠে জনসভা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE