Advertisement
০২ জুন ২০২৪
Crime

বন্ধুর সঙ্গে ব্যবসা করে বন্ধুকেই ঠকালেন এমসের ডাক্তার! ১৬ কোটি টাকার জালিয়াতির অভিযোগ

তদন্তে নেমে শেয়ারের সমস্ত চুক্তিপত্র-সহ একাধিক নথি বাজেয়াপ্ত করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৭১, ১২০ বি ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

তামিলনাড়ু থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তদের।

তামিলনাড়ু থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তদের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৫
Share: Save:

এক চিকিৎসককে ঠকালেন আর এক চিকিৎসক! জালিয়াতির অভিযোগে এমসের চিকিৎসক ও তাঁর বোনকে গ্রেফতার করল দিল্লি পুলিশের আর্থিক দমন শাখা। প্রায় ১৬ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।

ধৃত ব্যক্তির নাম চেরিয়ান ও তাঁর বোন মীনাক্ষী সিংহ। দু’জনেই বেঙ্গালুরুর বাসিন্দা। দিল্লি এমস থেকে এমবিবিএস পাশ করেছেন চেরিয়ান। আইআইএম থেকে বিই ও এমবিএ পাশ করেছেন তাঁর বোন। তামিলনাড়ুর দিন্ডিগুল এলাকায় একটি রিসর্ট থেকে গ্রেফতার করা হয়েছে তাঁদের।

ঠিক কী অভিযোগ? পুলিশ সূত্রে খবর, স্বাস্থ্য পরিষেবায় অ্যাপ-নির্ভর ব্যবসা শুরু করতে বন্ধু চিকিৎসক গন্ধর্ব গোয়েলের সঙ্গে হাত মেলান চেরিয়ান ও তাঁর বোন। কিন্তু যখনই বিনিয়োগ বাড়তে থাকে, জাল নথির সাহায্যে গন্ধর্বকে সংস্থা থেকে বার করে দেওয়া হয়। এর পরই নয়ডার বাসিন্দা গন্ধর্ব পুলিশের দ্বারস্থ হন।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে ‘সিনামসিকা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড’ নামে দিল্লির জাসোলায় যে সংস্থা রয়েছে, তার ডিরেক্টর ও শেয়ারহোল্ডার ছিলেন অভিযোগকারী। তাঁকে প্ররোচিত করে ওই সংস্থার ডিরেক্টর ও শেয়ারহোল্ডার হন অভিযুক্তরা। ২০১৯ সালের ডিসেম্বর মাসে ওই সংস্থা লাভজনক হয়। আমেরিকায় আরও একটি সংস্থাকে অন্তর্ভুক্ত করা হয়। ভারতেরও একটি সহায়ক সংস্থাকে মূল সংস্থার ছাতার তলায় নিয়ে আসা হয়। গন্ধর্ব গোয়েলের সই জাল করে তাঁর শেয়ার অধিগ্রহণ করে নেন বলে চেরিয়ান ও তাঁর বোনের বিরুদ্ধে অভিযোগ। যার জেরে ১৬ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

তদন্তে নেমে শেয়ারের সমস্ত চুক্তিপত্র-সহ একাধিক নথি বাজেয়াপ্ত করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৭১, ১২০ বি ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime police national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE