Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Asaduddin Owaisi

Asaduddin Owaisi: হামলার পরের দিনই ‘জেড’ স্তরের নিরাপত্তা দেওয়া হল মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে

লোকসভার সাংসদ তথা মিম প্রধান ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ভোটমুখী উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে যায়।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১২:৪৮
Share: Save:

উত্তরপ্রদেশে তাঁর কনভয়ে গুলি হামলার পরের দিনই ‘জেড’ স্তরের নিরাপত্তা পাচ্ছেন ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন' (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। যদিও সরকারি নিরপত্তা পাওয়া নিয়ে আগেই আপত্তি জানিয়েছিলেন ওয়েইসি। বলেছিলেন, ‘‘আমি কখনওই সরকারি নিরাপত্তা চাইনি। ভবিষ্যতেও চাইব না। মানুষকে নিরাপত্তা দেওয়া সরকারেরই কাজ।’’

বৃহস্পতিবার উত্তরপ্রদেশে প্রচার সেরে দিল্লি ফিরছিলেন ওয়েইসি। সেই সময় হাপুরে একটি টোল প্লাজায় তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনা ঘটে। ঘটনায় কেউ হতাহত না হলেও গুলিতে গাড়ির টায়ার ফেঁসে যায় বলে ওয়েইসি জানিয়েছিলেন। এর পর গাড়ি বদল করে দিল্লি ফেরেন মিম প্রধান। ঘটনায় যুক্ত সন্দেহে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

লোকসভার সাংসদ তথা মিম প্রধানের মতো ব্যক্তির গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ভোটমুখী উত্তরপ্রদেশে আইন-শৃঙ্খলা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে যায়। প্রসঙ্গত, এ বার ওয়েইসির দল উত্তরপ্রদেশের ছোট কয়েকটি দলের সঙ্গে জোট করে ভোটে লড়তে নামছে।

‘জেড’ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় সাধারণত ২২ জনের একটি বলয় নিরাপত্তাপ্রাপ্ত ব্যক্তিকে ঘিরে রাখে। তার মধ্যে চার থেকে ছ’জন এনএসজি কমান্ডো থাকেন। একটি এসকর্ট গাড়িও নিরাপত্তা বলয়ের অঙ্গ হিসেবে থাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.