Advertisement
১৯ জুন ২০২৪
Air India

এয়ার ইন্ডিয়ার কালিকটগামী বিমানের ইঞ্জিনে আগুন, আবু ধাবিতে ফিরে এল উড়ান

উড়ানের পরেই একটি ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে আবু ধাবি বিমান বন্দরে ফিরিয়ে আনা হয় বিমানটিকে। যাত্রীরা নিরাপদে নেমে গিয়েছেন বিমান থেকে।

এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি উড়ানের পরেই একটি ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখা যায়।

এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি উড়ানের পরেই একটি ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৪৭
Share: Save:

শুক্রবার সকালে আবু ধাবি থেকে কালিকট যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান। উড়ানের পরেই মাঝ আকাশে একটি ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে ‘জরুরি’ অবস্থা ঘোষণা করা হয়। আবু ধাবি বিমান বন্দরে ফিরিয়ে আনা হয় বিমানটিকে। যাত্রীরা নিরাপদে নেমে গিয়েছেন বিমান থেকে।

অসামরিক বিমান নিয়ামক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-এর জানানো হয়েছে, ‘‘২০২৩ সালের ৩ ফেব্রুয়ারি বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি উড়ানের পর ফিরিয়ে আনা হয়েছে। আবু ধাবি থেকে কালিকট যাচ্ছিল সেটি। ১০০০ ফিট উচ্চতায় বিমানের এক নম্বর ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখা গিয়েছিল বলেই জরুরি অবতরণ করানো হয়েছে।’’

বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ২০২২ সালে দেশীয় সংস্থার বিমানগুলিতে ৫৪৬ বার প্রযুক্তিগত গোলমাল হয়েছে। এয়ার ইন্ডিয়ার বিমানে ৬৪ বার প্রযুক্তিগত গোলযোগ দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE