Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Air India

অবতরণের সময় নর্দমায় আটকে গেল বিমানের চাকা!

ফের ঘোষণা পাইলটের। সবাইকে শান্ত থাকার অনুরোধ করলেন। জানালেন, অবতরণের সময় আচমকা দিক পরিবর্তন করে ট্যাক্সিওয়েতে ঢুকে পড়েছিল বিমানটি। সেখানে গিয়ে পিছলে পড়ে যায় একটি নর্দমায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ১৩:০৫
Share: Save:

সবেমাত্র রানওয়েতে অবতরণ করেছে এয়ার ইন্ডিয়ার বিমানটি। কোচি বিমানবন্দরে ‘নিরাপদ’ অবতরণের কথা ঘোষণাও করে দিয়েছেন পাইলট। আর তাই কোনও কোনও যাত্রী সিট বেল্ট খুলতে শুরু করে দিয়েছিলেন। ঠিক তখনই বড়সড় ঝাঁকুনি। মুহূর্তে বিমানের ভিতরে থাকা যাত্রীদের মধ্যে তৈরি হয়ে যায় আতঙ্ক।

Advertisement

সোমবার রাত তখন ২.৪০ মিনিট।

আরও পড়ুন: ব্লু হোয়েল বন্ধে নির্দেশ হাইকোর্টের

ফের ঘোষণা পাইলটের। সবাইকে শান্ত থাকার অনুরোধ করলেন। জানালেন, অবতরণের সময় আচমকা দিক পরিবর্তন করে ট্যাক্সিওয়েতে ঢুকে পড়েছিল বিমানটি। সেখানে গিয়ে পিছলে পড়ে যায় একটি নর্দমায়। তার ফলেই এই ঝাঁকুনি। তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেও জানান তিনি। আবু ধাবি থেকে কোচি আসছিল বিমানটি। সূত্রের খবর, যে কোনও সময়ই বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন বিমানে থাকা ১০২ জন যাত্রী।

Advertisement

আরও পড়ুন: মুখ বদলে কি বদলাবে রেল

বিমানবন্দর সূত্রে খবর, বিমানটি অবতরণের সময় আচমকাই ঘুরে যায়। সূত্রের খবর, নির্ধারিত নব্বই মিটার পৌঁছে ঘোরার কথা ছিল বিমানের। কিন্তু আগে ঘুরে যাওয়ায় বিমানটি চলে যায় পার্কিং বে-র দিকে। সেই সময়ই বোয়িং ৭৩৭-৮০০ বিমানের চাকা পিছলে একটি নর্দমার মধ্যে গিয়ে আটকে যায়। পরে নর্দমা থেকে তুলে বিমানটিকে নির্দিষ্ট জায়গায় নিয়ে যাওয়া হয়। নিরাপদেই যাত্রীদের নামানো হয় বিমান থেকে।

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। কার দোষে এই ঘটনা ঘটল সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.