Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
In Flight Alcohol Policy

প্রস্রাবকাণ্ডের পর সতর্ক এয়ার ইন্ডিয়া, বিমানে মদ্যপান সংক্রান্ত নীতি বদলের সিদ্ধান্ত

মঙ্গলবার বিমান সংস্থার তরফে জানানো হয়েছে যে, স্বচ্ছতা বজায় রাখতে মদ্যপান সংক্রান্ত নীতিতে কিছু বদল আনা হবে।

বিমানযাত্রী এবং কর্মীদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিমানযাত্রী এবং কর্মীদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৭:৩৬
Share: Save:

বিমানে প্রস্রাবকাণ্ড নিয়ে যখন চারদিকে এত শোরগোল, ঠিক সেই মুহূর্তে বিমানের মধ্যে মদ্যপান সংক্রান্ত নীতির দিকে নজর দিল বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। মঙ্গলবার বিমান সংস্থার তরফে জানানো হয়েছে যে, স্বচ্ছতা বজায় রাখতে নীতির মধ্যে কিছু বদল আনতে হবে। এয়ার ইন্ডিয়ার সিইও ক্যাম্পবেল উইলসন জানিয়েছেন যে, বিমানের ভিতর মদ পরিবেশন করার কিছু রীতিনীতি রয়েছে। তা আবার খতিয়ে দেখার প্রয়োজন হয়ে পড়েছে।

Advertisement

কিন্তু এই প্রসঙ্গে বিস্তারিত ভাবে আর কিছুই জানাননি ক্যাম্পবেল। মঙ্গলবার এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র বিবৃতি দিয়ে উল্লেখ করেছেন যে, ইউএস ন্যাশনাল রেস্টুরেন্টস অ্যাসোসিয়েশনের তরফে নির্দেশিকা মেনে অভ্যন্তরীণ নীতি আবার খতিয়ে দেখা হবে। বিমানযাত্রী এবং কর্মীদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মুখপাত্রের মন্তব্য।

পিটিআই সূত্রের খবর, নির্দেশিকায় বলা হয়েছে যে, শুধু মাত্র বিমানকর্মীরাই যাত্রীদের মদ পরিবেশন করতে পারবেন। কোনও যাত্রী বিমানকর্মীদের না জানিয়ে মদ্যপান করছেন কি না, সে দিকেও খেয়াল রাখতে হবে বিমানকর্মীদের। মঙ্গলবার এয়ার ইন্ডিয়াকে জরিমানা করেছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। প্যারিস থেকে দিল্লিগামী বিমানে সহযাত্রীর ফাঁকা আসনে অন্য এক যাত্রী প্রস্রাব করে দিয়েছিলেন বলে অভিযোগ। ওই ঘটনা প্রকাশ্যে আসায় গড়িমসির অভিযোগে বিমান সংস্থাকে ১০ লক্ষ টাকার জরিমানা করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.