Advertisement
১৭ জুন ২০২৪
Air India

বড় সাইবার হানার শিকার এয়ার ইন্ডিয়া, ৪৫ লাখ যাত্রীর ব্যক্তিগত তথ্য চুরির আশঙ্কা

২০১১ সালের ২৬ অগস্ট থেকে ৩ ফেব্রুয়ারি ২০২১ সালের সময়সীমার মধ্যে সংস্থার কাছে যত তথ্য নথিভুক্ত হয়েছিল, তা সব চুরি যাওয়ার আশঙ্কা রয়েছে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২১ ২৩:০৩
Share: Save:

এ বার সাইবার হানার শিকার এয়ার ইন্ডিয়া। লক্ষ লক্ষ যাত্রীর ক্রেডিট ও ডেবিট কার্ডের তথ্য-সহ ব্যক্তিগত তথ্য হ্যাকারদের হাতে চলে গিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিমান সংস্থার তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘২০১১ সালের ২৬ অগস্ট থেকে ৩ ফেব্রুয়ারি ২০২১ সালের সময়সীমার মধ্যে সংস্থার কাছে যত তথ্য নথিভুক্ত হয়েছিল, তা সবই হাতানো হয়েছে। যাত্রীদের নাম, জন্ম তারিখ, মোবাইল নম্বর, পাসপোর্ট, টিকিট এবং ক্রেডিট কার্ডের তথ্য চুরি গিয়েছে’। মনে করা হচ্ছে, প্রায় ৪৫ লক্ষ যাত্রীর ব্যক্তিগত এখন হ্যাকারদের হাতে। তবে এয়ার ইন্ডিয়ার বক্তব্য, তথ্য চুরি যাওয়ার পরেও তাদের সিস্টেমে অস্বাভাবিক কিছু ঘটেনি। যা কিছুটা স্বস্তির বলেই মনে করছে বিমান সংস্থা।

সংস্থা আরও জানিয়েছে, তথ্য চুরি যাওয়ার পর যা যা পদক্ষেপ করার দরকার, তা করা হয়েছে। যাত্রীদেরও পাসওয়ার্ড বদলে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE