Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sharad Pawar

‘সাহেব শুধু শুনেছেন, কিছু বলেননি’, পওয়ার সাক্ষাৎ সেরে বেরিয়ে বললেন অজিত গোষ্ঠীর নেতারা

দু’সপ্তাহ আগে এনসিপিতে ভাঙন ধরে। অজিত পওয়ার বিজেপি-শিবসেনা সরকারে যোগ দিয়ে মন্ত্রিপদে শপথ নেন। রবিবার দলবেঁধে সেই বিধায়করাই দেখা করে গেলেন শরদের সঙ্গে।

Image of NCP leaders after meeting Sharad Pawar

শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে আসছেন অজিত পওয়ার, প্রফুল্ল পটেলরা। ছবি— পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share: Save:

বিদ্রোহের ঠিক দু’সপ্তাহ পর মুখোমুখি হলেন কাকা-ভাইপো। কিন্তু কাকা কোনও কথাই বললেন না। কেবল শুনে গেলেন। রবিবার মুম্বইয়ের ওয়াইবি চ্যবন সেন্টারে শরদ পওয়ারের সঙ্গে দেখা করতে যান ভাইপো অজিত। সঙ্গে ছিলেন প্রফুল্ল পটেল, ছগন ভুজবল, দিলীপ ওয়ালসে পাটিল-সহ বিদ্রোহী গোষ্ঠীর তাবড় নেতারা। গত রবিবারই শরদের শিবির ছেড়ে বিজেপি সরকারে যোগ দেন অজিতরা। অজিতকে রাজ্যের উপমুখ্যমন্ত্রী করা হয়। তার পর থেকেই এনসিপিকে নতুন করে গড়ে তোলার শপথের কথা ঘোষণা করেন শরদ। শুরু করেন রাজ্য সফর।

গত ২ জুলাই, অজিত পওয়ার আরও আট এনসিপি বিধায়ককে নিয়ে মহারাষ্ট্রের মন্ত্রী হিসাবে শপথ নেন। তার পর থেকে দু’পক্ষের সাক্ষাৎ হয়নি। রবিবার সেই সাক্ষাৎ হল। সাক্ষাৎ সেরে বেরিয়ে এসে প্রফুল্ল পটেল জানান, তাঁরা অজিতের বাংলোয় বসে ছিলেন। সেই সময় খবর পান পওয়ার ওয়াইবি চ্যবন সেন্টারে এসেছেন। তা শুনেই দলবেধে তাঁরা পওয়ারের আশীর্বাদ নিতে চলে যান সেখানে। প্রফুল্ল বলেন, ‘‘আমরা পওয়ার সাহেবকে অনুরোধ করেছি যে, এনসিপি যেন এক থাকে। এ কথা শুনে তিনি কোনও প্রতিক্রিয়া দেখাননি, শুধু শুনেছেন।’’

সম্প্রতি কাকার বাসভবন ‘সিলভার ওক’-এ গিয়েছিলেন অজিত। সম্প্রতি পওয়ারের স্ত্রী প্রতিভার একটি অস্ত্রোপচার হয়। সেই খবর নিতেই অজিত গিয়েছিলেন শরদের বাড়িতে। কিন্তু সেই সময় শরদ বাড়িতে ছিলেন বলে জানা যায়নি। মুম্বইয়ের রাজনৈতিকমহল জানে, প্রতিভা অত্যন্ত স্নেহ করেন অজিতকে। অজিতও কাকিমা অন্তপ্রাণ। ২০১৯ সালে যখন অজিত এনসিপি ভেঙে দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে কাকভোরে শপথ নিয়েছিলেন, তখন প্রতিভার হস্তক্ষেপেই তিনি আবার কাকার কাছে ফিরে আসেন। সে যাত্রায় প্রতিভা এনসিপিতে ভাঙন রুখতে পারলেও, এ যাত্রায় আর তা হল না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sharad Pawar Ajit Pawar NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE