Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Akhilesh Yadav

১৪০ কোটি ভারতবাসী রাগলে তাঁদেরও জেলে পাঠাবে সরকার? কেজরীকে সমন নিয়ে বললেন অখিলেশ

২ নভেম্বর, আগামী বৃহস্পতিবার দিল্লির আবগারী দুর্নীতি সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডির সদর দফতরে তলব করা হয়েছে কেজরীকে। আপের আশঙ্কা সেই দিনই তাঁকে গ্রেফতার করা হতে পারে।

image of Akhilesh Yadav

অখিলেশ যাদব। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৮:০১
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। সকলেই পাবেন এই নোটিস। এমনটাই দাবি করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। তিনি এও বুঝিয়ে দিলেন যে, কেন্দ্রীয় সরকারের বিরোধিতার কারণেই এই তলব।

অখিলেশ একটি সংবাদ মাধ্যমকে বলেন, ‘‘সকলেই এই নোটিস পাবেন। যদি ১৪০ কোটি ভারতবাসী রেগে যায়, তা হলে সরকার কি তাঁদের সকলকে ধরে জেলে পাঠাবে?’’

২ নভেম্বর, আগামী বৃহস্পতিবার দিল্লির আবগারী দুর্নীতি সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডির সদর দফতরে তলব করা হয়েছে কেজরীকে। আপের আশঙ্কা সেই দিনই তাঁকে গ্রেফতার করা হতে পারে। আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেফতার করেছে ইডি। সে কারণে ইডির সমন পাঠানোর পরে কেজরীওয়ালের ‘ভবিষ্যৎ’ নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী বলেন, ‘‘আমাদের সঙ্গে রাজনৈতিক লড়াইয়ে বিজেপি পেরে উঠছে না। অরবিন্দ কেজরীওয়ালকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভয় পাচ্ছেন। তাই কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজ লাগিয়ে আমাদের নেতাদের মিথ্যা মামলায় জড়িয়ে জেলে ঢোকানো হচ্ছে।’’

কেজরীওয়ালের পরে নরেন্দ্র মোদী সরকার কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী তথা জেএমএম প্রধান হেমন্ত সোরেন, বিহারের উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালুপ্রসাদের পুত্র তেজস্বী যাদব এবং কেরলের মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা পিনারাই বিজয়ন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে সভাপতি এমকে স্ট্যালিনকেও ‘নিশানা’ করবে বলে দাবি করেন অতিশী। অখিলেশের দাবি, দেশাবাসীও ছাড়া পাবেন না এর পর। তাঁরা সরকারের বিরুদ্ধে মুখ খুললে তাঁদেরও ভরা হবে জেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE