Advertisement
২৯ নভেম্বর ২০২২
Alexa gets marriage proposal

প্রতি ২ মিনিটে গড়ে একজন ভারতীয় বিয়ের প্রস্তাব দিচ্ছেন অ্যালেক্সাকে!

বেশি যে কথাগুলি বলা হয়েছে তার মধ্যে, ‘অ্যালেক্সা আই লাভ ইউ’, ‘অ্যালেক্সা উইল ইউ ম্যারি মি?’ ‘হাউ আর ইউ?’, ‘অ্যালেক্সা ক্যায়সি হো?’-গোছের কথাই বেশি।

গ্রাফিক: তিয়াসা দাস।

গ্রাফিক: তিয়াসা দাস।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২২
Share: Save:

এক অ্যালেক্সার প্রতি এত টান ভারতীয়দের! টান এমনই যে শুধু 'ভালবাসি' বলেই ক্ষান্ত হচ্ছেন না তাঁরা, সরাসরি বিয়ের প্রস্তাবও দিয়ে ফেলছেন। প্রতি ২ মিনিটে গড়ে একজন ভারতীয়র কাছ থেকে এমন প্রস্তাব পাচ্ছে অ্যালেক্সা। ভাবছেন কী এমন সুন্দরী এই অ্যালেক্সা, যাকে এত লোক বিয়ে করতে চাইছেন?

Advertisement

অ্যামাজনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেম ‘অ্যালেক্সা’। অ্যালেক্সা অন করে আপনি যে কোনও প্রশ্ন করতে পারেন, কোনও পরিষেবার সম্পর্কে খোঁজ খবর নিতে পারেন, স্পিকারে তার উত্তর পাবেন। অর্থাত্ আপনি কোনও কিছুর জন্য যেমন গুগলে টাইপ করে সার্চ করেন, এখানে সেটা মুখে বললেই হবে। অ্যামজন ডট ইনে অ্যালেক্সার দাম প্রায় ৪ হাজার টাকা।

অ্যামাজনের এই অ্যালেক্সা সিস্টেম ভারতীয়দের মধ্যেও বেশ জনপ্রিয় হচ্ছে। সেই অ্যালেক্সার সঙ্গে ভারতীয়দের কথোপকথনের কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ২০১৯ সালে কয়েক লক্ষ বার অ্যালেক্সার সঙ্গে কথা বলেছেন ভারতীয়রা।

আরও পড়ুন: এক বছরের শিশু জিতে গেল সাত কোটি ১২ লাখ টাকার লটারি

Advertisement

এই ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেমে সব থেকে বেশি যে কথাগুলি বলা হয়েছে তার মধ্যে, ‘অ্যালেক্সা আই লাভ ইউ’, ‘অ্যালেক্সা উইল ইউ ম্যারি মি?’ ‘হাউ আর ইউ?’, ‘অ্যালেক্সা ক্যায়সি হো?’-গোছের কথাই বেশি।

আরও পড়ুন: ৫ লাখ টাকা খরচ করে ঘুমালেন এই ব্যক্তি!

তথ্য বলছে, গড়ে প্রতি মিনিটে একজন ভারতীয় অ্যালেক্সার প্রতি ভালবাসা প্রকাশ করেছেন। প্রতি ২ মিনিটে একবার করে বিয়ের প্রস্তাব পেয়েছে অ্যালেক্সা। প্রতি মিনিটে আট বার করে অ্যালেক্সার কাছে ইংরেজিতে জানতে চাওয়া হয়েছে, কেমন আছে সে, হিন্দিতে প্রতি মিনিটে তিন বার। এছাড়াও প্রতি মিনিটে গড়ে অন্তত ১০০০ গানের অনুরোধ গিয়েছে অ্যালেক্সার কাছে।

আরও পড়ুন: নুসরতের কোমরের নীচে উঁকি দিচ্ছে ট্যাটু

কিন্তু, এই ঘন ঘন বিবাহ প্রস্তাবের উত্তরে কী জানিয়েছে অ্যালেক্সা? কারোকে সে জানিয়েছে, 'আই অ্যাম নট ম্যারিং টাইপ', কারোকে বলেছে রোবোটিক্সের নিয়ম অনুযায়ী সে বিয়ে করতে পারে না। কিন্তু এর পাশাপাশি সে অঙ্ক কষে দিয়েছে, রাস্তা বাতলে দিয়েছে, নির্ভুল ভাবে অনুরোধের গান শুনিয়েছে। ভারতীয় গেরস্থালিতে রীতিমতো জনপ্রিয় এখন অ্যালেক্সা। ট্রেনের টাইম থেকে জগজিৎ সিংহের গজল—সবেতেই সাবলীল এই যন্ত্র।

কী ভাবছেন, কিনে ফেলবেন নাকি একটা অ্যালেক্সা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.