Advertisement
১১ মে ২০২৪
Lock

400 Kg Lock: অযোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা, ৩০ কেজির চাবি!

দশ ফুটের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছ’মাস। শুধু তাই নয়, ২ লক্ষ টাকা খরচ করে এই তালা বানিয়েছেন সত্যপ্রকাশ।

সেই সুবিশাল তালা।

সেই সুবিশাল তালা।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৭:৪৮
Share: Save:

অযোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়ে তাক লাগিয়ে দিলেন উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা।

তালাটি খোলার জন্য যে চাবি, তার ওজনও কম নয়! ৩০ কেজি। দশ ফুটের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছ’মাস। শুধু তাই নয়, ২ লক্ষ টাকা খরচ করে এই তালা বানিয়েছেন সত্যপ্রকাশ। তিনি জানান, রামমন্দির নির্মাণের পর কর্তৃপক্ষের হাতে তালাটি তুলে দেবেন তিনি।

সত্যপ্রকাশ নিজে এক জন তালা ব্যবসায়ী। তালা-ও বানান তিনি। সত্যপ্রকাশ বলেন, “তালার জন্য বিখ্যাত আলিগড়ে। একশো বছরেরও বেশি সময় ধরে এখানে তালা বানানোর কাজ হয়।” এই তালার পুরো কাজ শেষ করতে আরও টাকার প্রয়োজন আছে বলে জানিয়েছেন তিনি। তাই এর জন্য লোকজনের কাছে সাহায্যও চেয়েছেন।

এই প্রথম নয়, এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন সত্যপ্রকাশ। তাঁর ইচ্ছা, প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নয়াদিল্লিতে তালার একটি সুবিশাল ট্যাবলো বানাতে চান। তালাশিল্পকে তুলে ধরার জন্যই এই ট্যাবলো বানাতে চাইছেন সত্যপ্রকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lock Aligarh Ram Mandir Ayodhya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE