Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

পাসপোর্টের জন্য থানায় গিয়ে মাথায় গুলি খেলেন মহিলা! পলাতক ‘ভুল করে’ বন্দুক চালানো এসআই

আলিগড়ের এসএসপি কালানিধি নাইথানি জানিয়েছেন, গুলি ওই মহিলার মাথার পিছনে লেগেছে। কর্তব্যে গাফিলতির জন্য ওই এসআইকে তাৎক্ষণিক ভাবে বরখাস্ত করা হয়েছে।

Aligarh woman injured by bullet inside police station

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৮:০৭
Share: Save:

পাসপোর্ট যাচাইয়ের জন্য থানায় গিয়ে গুলিবিদ্ধ মহিলা। থানার সাব-ইন্সপেক্টর (এসআই)-এর ‘ভুল করে’ ছোড়া গুলি ওই মহিলার মাথায় লাগে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। শুক্রবার দুপুরে উত্তরপ্রদেশের আলিগড়ের একটি থানায় এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। মহিলাকে আলিগড়ের জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। অভিযুক্ত এসআইয়ের নাম মনোজ শর্মা। তিনি ঘটনার পর থেকেই পলাতক। পুরো ঘটনাটির ভিডিয়ো থানার সিসি ক্যামেরায় ধরা পড়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, ইশরাত নামের ওই মহিলা পাসপোর্ট যাচাইয়ের জন্য তাঁর ছেলেকে নিয়ে থানায় গিয়েছিলেন। একটি দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। কিছু ক্ষণ পর থানার এক পুলিশ আধিকারিক এসে এসআই মনোজের হাতে একটি পিস্তল তুলে দেন। মনোজ যখন পিস্তলটি পরিষ্কার করছিলেন, তখনই ‘ভুলবশত’ গুলি চালিয়ে ফেলেন তিনি। বন্দুকের মুখ মহিলার দিকে থাকায় সেই গুলি তাঁর মাথায় গিয়ে লাগে। মাটিতে পড়ে যান তিনি। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসাতালে ভর্তি করানো হয়।

সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’-র প্রতিবেদন অনুযায়ী, জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মঞ্জুর হারিস খান বলেন, ‘‘বুলেটটি এখনও মহিলার মাথায় আটকে রয়েছে। অস্ত্রোপচার হবে কি না তা নিয়ে আলোচনা চলছে।’’

আলিগড়ের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) কালানিধি নাইথানি জানিয়েছেন, গুলি ওই মহিলার মাথার পিছনে লেগেছে। কর্তব্যে গাফিলতির জন্য ওই এসআইকে তাৎক্ষণিক ভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, ‘‘কর্তব্যে অবহেলার জন্য এসআই মনোজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাঁর বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। মহিলার চিকিৎসা করা হচ্ছে। অভিযুক্ত এসআই বর্তমানে পলাতক। তাঁকে ধরতে একটি দল গঠন করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Aligarh police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE