Advertisement
১১ মে ২০২৪
Piyush Gayal

রেল পরিষেবায় পশ্চিমবঙ্গের জন্য ঐতিহাসিক বরাদ্দ, টুইটারে দাবি রেলমন্ত্রীর

বুধবারই নমনির্মিত বরাহনগর মেট্রো স্টেশনের ছবি নিজের টুইটার হ্যান্ডলে তুলে ধরেন পীযূষ।

রেলমন্ত্রী পীযূষ গয়াল।

রেলমন্ত্রী পীযূষ গয়াল। ছবি সংগৃহীত।

  সংবাদ সংস্থা 
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ০১:৪৮
Share: Save:

রেল পরিষেবার উন্নয়নে এ রাজ্যের জন্য ‘ঐতিহাসিক বরাদ্দ’ করেছে রেল মন্ত্রক। টুইটারে এমনটাই দাবি করলেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। রাজ্যে চলতি বছরে মেট্রো-সহ বিভিন্ন রেল পরিষেবার কত টাকা বরাদ্দ করা হয়েছে বৃহস্পতিবার টুইট করে তা তুলে ধরেছেন পীযূষ। রাজ্যে বিধানসভা ভোটের মুখে রেলমন্ত্রীর এ হেন টুইট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার পীযূষ নিজের টুইটার হ্যান্ডলে লেখেন, ‘ভারতীয় রেলের ইতিহাসে পশ্চিমবঙ্গের জন্য ঐতিহাসিক বরাদ্দ ঘোষণা করা হয়েছে। ২০২১-২২ সালের মধ্যে ৬ হাজার ৬৩৬ কোটি টাকা খরচ করা হবে। এটা গত বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে বলব ওই সব প্রকল্পের জন্য জমি তৈরি রাখতে যাতে তা দ্রুত শেষ করা যায়’।

অবশ্য এই প্রথম নয়। বুধবারই নমনির্মিত বরাহনগর মেট্রো স্টেশনের ছবি নিজের টুইটার হ্যান্ডলে তুলে ধরেন পীযূষ। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সুরে সুর মিলিয়ে ‘সোনার বাংলা’ গড়ার বার্তাও দিয়েছিলেন রেলমন্ত্রী। ওই দিন রাজ্যে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া মেট্রো রুটের অন্যতম বরাহনগর স্টেশনের ভিতরের ঝাঁ চকচকে ছবি পোস্ট করেন পীযূষ। সেই সঙ্গে লেখেন, ‘সোনার বাংলা নির্মাণ হচ্ছে। নবনির্মিত বরাহনগর মেট্রো স্টেশনের অত্যাধুনিক অন্দরসজ্জা দেখুন। এটা নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর রুটের অন্যতম স্টেশন, যা নর্থ-সাউথ রেলপথ চালু হওয়ার সঙ্গে সঙ্গে ছাড়পত্র পাবে’।

কলকাতায় মেট্রো পরিষেবার দিকে বিশেষ নজর দিয়েছে কেন্দ্রীয় সরকার। যাত্রী-স্বাচ্ছন্দের পাশাপাশি, নির্মীয়মাণ প্রকল্প তাড়াতাড়ি শেষ করা এবং পরিকাঠামো উন্নয়নেও বাড়তি অর্থ ঢালা হচ্ছে। সেই সঙ্গে নজর দেওয়া হয়েছে যাত্রী-সুরক্ষার দিকেও। তবে রাজনৈতিক মহলের একাংশের ব্যাখ্যা, ভোটের মুখে মেট্রো-সহ রাজ্যের রেল প্রকল্প নিয়ে ঘন ঘন বার্তা দেওয়ার মধ্যে রাজনৈতিক উদ্দেশ্যও নিহিত রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Piyush Gayal Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE