Advertisement
১০ ডিসেম্বর ২০২৩
BJP

Mohammed Zubair: আবারও জুবেইরকে জামিন, নূপুর বিতর্ক প্রকাশ্যে আনা সেই সাংবাদিক তবু জেলেই!

গত কয়েক সপ্তাহে একের পর এক এফআইআর হয়েছে জুবেইরের বিরুদ্ধে। শুক্রবার একটি মামলায় জামিন পেলেন তিনি। তবে এখনও আরও দু’টি মামলা বাকি।

মহম্মদ জুবেইর।

মহম্মদ জুবেইর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৫:৩২
Share: Save:

২০১৮ সালের পুরনো টুইট মামলায় অল্ট নিউজ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইরকে জামিন দিল সুপ্রিম কোর্ট। ওই টুইট নিয়েই দিল্লি পুলিশের অভিযোগের জেরে গ্রেফতার করা হয়েছিল সাংবাদিককে। মামলাটিতে জেল হেফাজতও হয়েছিল তাঁর। শুক্রবার ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জুবেইরকে জামিন দেয় সুপ্রিম কোর্ট। একই সঙ্গে আদালত জানায়, হিন্দু ধর্ম অনেক সহনশীল এবং ক্ষমাপ্রবণ। তবে শুক্রবারের রায়ের পরও জেলেই থাকতে হবে জুবেইরকে। কেন না আরও দু’টি মামলায় এখনও জামিন দেওয়া হয়নি তাঁকে।

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য প্রকাশ্যে আনার দিন কয়েক পরই গত ২৭ জুন দিল্লি পুলিশ গ্রেফতার করে জুবেইরকে। পাল্টা জামিনের আবেদন করলে গত কয়েক সপ্তাহে জুবেইরের বিরুদ্ধে একের পর এক অভিযোগ দায়ের হয় উত্তরপ্রদেশে। এর মধ্যে দিল্লি পুলিশের এফআইআরটি ছাড়াও উত্তরপ্রদেশের সীতাপুরে দায়ের হওয়া একটি পুরনো টুইট মামলায় অল্ট নিউজ প্রতিষ্ঠাতাকে দিন কয়েক আগেই জামিন দেয় সুপ্রিম কোর্ট। তবে এখনও তাঁর বিরুদ্ধে উত্তরপ্রদেশে দায়ের হওয়া আরও দু’টি অভিযোগে জামিন পাওয়া বাকি।

অল্ট নিউজ প্রতিষ্ঠাতা অবশ্য তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া উত্তরপ্রদেশ পুলিশের আরও ছ’টি অভিযোগ খারিজ করার আবেদন জানিয়েছেন সুপ্রিম কোর্টে। এমনকি, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে যে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছিল, তা-ও খারিজ করার অনুরোধ করেছেন জুবেইর।

গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের একটি শুনানিতে জুবেইর জামিনের আবেদন করে জানান, তাঁকে খুন করার হুমকি দেওয়া হচ্ছে। সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এ এস বোপান্না জুবেইরের বক্তব্যে প্রতিক্রিয়া জানাতে উত্তরপ্রদেশ সরকারকে চার সপ্তাহ সময় দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE