Advertisement
২০ এপ্রিল ২০২৪
Covid 19 India

করোনাকে থোড়াই কেয়ার! বড়দিনে জনস্রোত শিমলা-মানালিতে, মুখে মাস্ক নেই বললেই চলে

বড়দিনে হিমাচল প্রদেশের শিমলা, মানালিতে পর্যটকদের উপচে পড়া ভিড়। অধিকাংশের মুখেই মাস্ক নেই। যার জেরে করোনা পরিস্থিতিতে উদ্বেগে প্রশাসন।

বড়দিনে শিমলায় হঠাৎ সান্টাক্লজকে পেয়ে আনন্দে মাতলেন পর্যটকরা।

বড়দিনে শিমলায় হঠাৎ সান্টাক্লজকে পেয়ে আনন্দে মাতলেন পর্যটকরা। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
সিমলা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৯:৩০
Share: Save:

ভয় ধরাচ্ছে করোনার নতুন উপরূপ বিএফ.৭। কিন্তু সেই ভয়কে জয় করেই কার্যত বড়দিনে উৎসবে মেতেছেন সকলে। রবিবার দেশের নানা পর্যটনস্থলে উপচে পড়েছে জনস্রোত। যার মধ্যে অন্যতম হিমাচলপ্রদেশ। শিমলা, মানালি বরাবরই পর্যটকদের অন্যতম প্রিয় জায়গা। ২৫ ডিসেম্বর এই দুই জায়গাতেই কাতারে কাতারে ভিড় জমালেন পর্যটকরা। যার জেরে করোনা পরিস্থিতিতে খানিকটা উদ্বেগে রয়েছে প্রশাসন।

চিনে যে ভাবে দাপাচ্ছে করোনার নতুন উপরূপ, সে কথা মাথায় রেখে সাবধান হয়েছে হিমাচল সরকার। জারি করা হয়েছে কোভিড কড়াকড়ি। রাজ্যবাসীকে মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে শারীরিক দূরত্ব বিধি বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে। পর্যটকরা কোভিড বিধি যথাযথ ভাবে পালন করছেন কিনা, তা দেখার জন্য হোটেল ও রেস্তরাঁ মালিকদের নির্দেশ দিয়েছে প্রশাসন।

তবে কোভিড বিধি শিকেয় তুলেই বড়দিনের আনন্দে মেতে উঠতে দেখা গিয়েছে পর্যটকদের। শিমলার বিভিন্ন এলাকায় খুব কম মানুষের মুখেই মাস্ক দেখা গিয়েছে। দূরত্ববিধিরও বালাই নেই। যা চিন্তায় ফেলেছে প্রশাসনকে।

করোনার নতুন উপরূপের দাপটের জেরে তৎপর হয়েছে কেন্দ্রীয় সরকার। গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়। এই পরিস্থিতিতে দেশবাসীকে মাস্ক না পরার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এখনও দেশে মাস্ক বাধ্যতামূলক করা হয়নি। তবে উৎসবের দিনগুলিতে জমায়েত এড়ানোর পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। মাস্ক পরার কথাও বলছেন তাঁরা। কিন্তু বড়দিনে হিমাচলের পর্যটনস্থালগুলিতে যে ভিড়ের ছবি প্রকাশ্যে এসেছে, তাতে সিঁদুরে মেঘ দেখছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

christmas Covid 19 India COVID-19 Covid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE