Advertisement
২৬ এপ্রিল ২০২৪
unnatural death

শিক্ষকের ‘হুমকি’তে চরম সিদ্ধান্ত ছাত্রের? পড়ুয়াকে ইন্ধনের দায় চাপল প্রিন্সিপালের উপর

: দশম শ্রেণির ছাত্রকে আগের দিনই বকাবকি করেছিলেন স্কুলের প্রিন্সিপাল। ধমক দিয়ে বলেছিলেন, এ ভাবে চললে স্কুল থেকে বের করে দেওয়া হবে তাকে।

পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন মৃত ছাত্রের মা। তাঁর অভিযোগের ভিত্তিতেই এফআইআর করা হয়েছে প্রিন্সিপালের বিরুদ্ধে।

পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন মৃত ছাত্রের মা। তাঁর অভিযোগের ভিত্তিতেই এফআইআর করা হয়েছে প্রিন্সিপালের বিরুদ্ধে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৯:০৬
Share: Save:

পড়াশোনা না করলে স্কুল থেকে বের করে দেওয়া হবে— দশম শ্রেণির ছাত্রকে সতর্ক করে বলেছিলেন স্কুলের প্রিন্সিপাল। এর ২৪ ঘণ্টার মধ্যেই ছাত্রটি আত্মহত্যা করে। মহারাষ্ট্রের ওই ঘটনায় ছাত্রের আত্মহত্যায় ইন্ধন জোগানোর অভিযোগে প্রিন্সিপালের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

মহারাষ্ট্রের পিঁপড়ি চিঞ্চোয়াড় পুর এলাকার ভোসারির ঘটনা। স্কুলের প্রিন্সিপালের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছে মৃত ছাত্রের পরিবার। পুলিশ ওই প্রিন্সিপালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৫ ধারায় অভিযোগ দায়ের করেছে।

ঘটনাটি ঘটে গত ১২ ডিসেম্বর। ১৫ বছরের ছাত্রটির অস্বাভাবিক মৃত্যু ঘিরে পুলিশ তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পারে, ঘটনাটির ২৪ ঘণ্টা আগেই স্কুলের প্রিন্সিপালের কাছে বকুনি খেয়েছিল ছাত্রটি। সিলেবাস অনুযায়ী পড়াশোনা শেষ না করার জন্য তাকে বকাবকি করা হয়। এমনকি, প্রিন্সিপাল তাঁকে এ-ও বলেন যে, যাতে সে আর স্কুলে আসতে না পারে, তার ব্যবস্থা করবেন তিনি। মৃত ছাত্রের মায়ের অভিযোগ, স্কুল থেকে বের করে দেওয়ার ‘হুমকি’তে ভয় পেয়ে আত্মহত্যার পথ বেছে নেয় তাঁর সন্তান। পুলিশ জানিয়েছে, মৃতের মায়ের অভিযোগের ভিত্তিতেই দায়ের হয়েছে এফআইআর।

তবে পুলিশ ওই প্রিন্সিপালকে গ্রেফতার করেনি। তারা জানিয়েছে, এ ব্যাপারে মৃত ছাত্রের পরিবারের পাশাপাশি, স্কুলের ছাত্র, কর্তৃপক্ষ এবং শিক্ষকদের বয়ান নিয়ে তার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

unnatural death Abetment school student Principal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE