Advertisement
০৬ মে ২০২৪
Amit Shah

কংগ্রেস মুছে গিয়েছে, নিশ্চিহ্ন হয়েছে কমিউনিস্টরাও, কটাক্ষ অমিত শাহের

ত্রিপুরায় আবার বিজেপিই সরকার গড়বে। বিধানসভা নির্বাচনের আগে উত্তর-পূর্বের এই রাজ্যে গিয়ে এমনটাই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাম ও কংগ্রেসকে নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাম ও কংগ্রেসকে নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২২:৪০
Share: Save:

দেশে নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কংগ্রেস। বিশ্বে মুছে গিয়েছে কমিউনিস্টরাও। ত্রিপুরায় ভোটের আগে রাজনৈতিক প্রচারে গিয়ে সে রাজ্যের দুই বিরোধী দলকে এ ভাষাতেই নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

চলতি বছরে ত্রিপুরায় নির্বাচন। তার আগে বৃহস্পতিবার উত্তর-পূর্বের এই রাজ্যে ‘জন বিকাশ যাত্রা’ কর্মসূচিতে যোগ দেন শাহ। আগামী বিধানসভা নির্বাচনে সে রাজ্যে দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে বিজেপিই। এমন আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছে শাহের গলায়। এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘বিধানসভা নির্বাচনে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবার ক্ষমতায় আসবে বিজেপি।’’

এর পরই কংগ্রেস ও বামেদের বিরুদ্ধে আক্রমণ শানান শাহ। তিনি বলেন, ‘‘মানুষ কংগ্রেসকে চায় না। কমিউনিস্ট পার্টিকেও আর চায় না কেউ।’’ তাঁর আরও সংযোজন, কংগ্রেস দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। কমিউনিস্টরা বিশ্বে মুছে গিয়েছে। পূর্বতন বাম সরকারকে বিঁধে শাহ এ-ও বলেছেন যে, আগের কমিউনিস্ট সরকার ত্রিপুরা প্রশাসনে ‘ক্যাডার রাজ’-এর প্রবর্তন করেছে। রাজ্যে কোনও উন্নয়নমূলক কাজ হয়নি।

গত ৫ বছরে ত্রিপুরায় বিজেপি সরকারের ভূমিকার প্রশংসা করেছেন শাহ। বলেছেন, ‘‘গত ৫ বছরে রাজ্যে সুশাসন দিয়েছে বিজেপি সরকার। আগামী নির্বাচনে আবার সরকার গড়বে বিজেপি।’’ বৃহস্পতিবারের কর্মসূচিতে জনসমাগমের প্রসঙ্গ টেনে শাহ বলেন, ‘‘সভায় বিপুল মানুষের সমাগম হয়েছে, এতেই বোঝা যায়, বিজেপির প্রতি মানুষের আস্থা রয়েছে। এটা দেখেই বোঝা যাচ্ছে, দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি।’’ গত ৫ বছরে বিজেপি সে রাজ্যে কী কী উন্নয়নমূলক কাজ করেছে, সেই বিবরণও তুলে ধরেন শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Congress BJP CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE