Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Drug

মাদকের নেশায় বেসামাল মহিলা, পঞ্জাবের মকবুলপুরার মাদক-কারবার নিয়ে ফের হইচই, ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োটি পঞ্জাবের মকবুলপুরা অঞ্চলের। পঞ্জাবের এই অঞ্চলটির অবৈধ মাদক ব্যবসা এবং চোরাচালানের জন্য কুখ্যাত। এখানকার অল্পবয়সিদের একটা বড় অংশ অবৈধ মাদক সেবন করে থাকেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
চন্ডীগড় শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২১:২১
Share: Save:

নেশাগ্রস্ত অবস্থায় চলতে পারছেন না মধ্যবয়স্ক মহিলা। টলতে টলতে এগোনোর ব্যর্থ চেষ্টা করছেন তিনি। কখনও সামনে ঝুঁকে পড়েছেন, তো কখনও হাঁটুতে হাত দিয়ে বসে পড়ার চেষ্টা করছেন। এমনই একটি ভিডিয়ো সম্প্রতি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও আনন্দবাজার অনলাইন ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ওই মহিলাকে স্থানীয় নেশামুক্তি কেন্দ্রে ভর্তি করানো হয়েছে।

ভিডিয়োটি পঞ্জাবের মকবুলপুরা অঞ্চলের। পঞ্জাবের এই অঞ্চলটি অবৈধ মাদক ব্যবসা এবং চোরাচালানের জন্য কুখ্যাত। এখানকার অল্পবয়সিদের একটা বড় অংশ অবৈধ মাদক নিয়ে থাকেন। এ নিয়ে রাজনৈতিক জলঘোলা হয়েছে, সিনেমা হয়েছে, কিন্তু স্থানীয়দের দাবি, পরিস্থিতির বিশেষ বদল হয়নি। যুবক-যুবতীদের মাদকমুক্ত করতে পুলিশের তরফে বিশেষ অভিযান চালানো হলেও কাঙ্ক্ষিত সাফল্য মেলেনি। মকবুলাপুরা ধর্মীয় কারণে শিখদের কাছে পবিত্র একটি শহর। কিন্তু এই শহর বার বার মাদক সেবন এবং চোরাচালানের কারণেই শিরোনামে এসেছে।

ভাইরাল হওয়া ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরেই নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। রবিবার ওই অঞ্চলে অবৈধ মাদক ব্যবসায়ীদের ধরতে আচমকা তল্লাশি অভিযান চালায় পুলিশ। তল্লাশি অভিযান চালিয়ে তিন জন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাঁদের কাছ থেকে মাদক পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। মকবুলাপুরা অঞ্চলটি যে বিধানসভা এলাকার অন্তর্গত, সেই অমৃতসর পূর্বের আপ বিধায়ক জীবনজ্যোত কউর জানিয়েছেন, অবৈধ মাদক ব্যবসা বন্ধের জন্য তিনি উদ্যোগী হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE