Advertisement
০২ মে ২০২৪
Airline

ভুল হাতে পৌঁছেছে বিমানযাত্রীদের তথ্য! ক্ষমা চাইল বেসরকারি ভারতীয় বিমান সংস্থা

বেসরকারি ওই বিমান সংস্থাটি এক মাস হল বিমান পরিষেবা দেওয়া শুরু করেছে। তার মধ্যেই ঘটে গিয়েছে এমন ঘটনা।

যাত্রীদের কী কী তথ্য বেহাত হয়েছে তা-ও জানিয়েছে সংস্থাটি।

যাত্রীদের কী কী তথ্য বেহাত হয়েছে তা-ও জানিয়েছে সংস্থাটি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৯:২৩
Share: Save:

যাত্রীদের ব্যক্তিগত তথ্য বেহাত হয়ে থাকতে পারে বলে জানাল এক বিমান সংস্থা। বিষয়টি ইতিমধ্যেই তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে। তবে একই সঙ্গে সতর্ক করেছে তাদের যাত্রীদেরও। ওয়েবসাইটে তারা জানিয়েছে, গত ২৫ অগস্ট তাঁদের সংস্থার লগ ইন সংক্রান্ত একটি সমস্যা হয়েছিল। সেই ঘটনার জেরেই যাত্রীদের কিছু ব্যক্তিগত তথ্য ভুল হাতে পৌঁছে গিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা।

বেসরকারি ওই বিমান সংস্থাটি এক মাস হল বিমান পরিষেবা দেওয়া শুরু করেছে। তার মধ্যেই ঘটে গিয়েছে এমন ঘটনা। সংস্থাটি জানিয়েছে, গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, তাঁরা কোথায় যাচ্ছেন বা যাবেন কিংবা ওই জাতীয় গুরুত্বপূর্ণ কোনও তথ্য বেহাত হয়নি। যদিও যাত্রীদের নাম, ফোন নম্বর, ইমেলের ঠিকানা এমনকি তিনি মহিলা না পুরুষ, না কি তৃতীয় লিঙ্গের, সেই সম্পর্কিত তথ্য ভুল হাতে পৌছে থাকতে পারে। যার জন্য তারা ক্ষমাপ্রার্থী।

বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং কম্পিউটার এমার্জেন্সি রেসপন্স টিমের কাছে তারাই জানিয়েছে বলে উল্লেখ করে বিমান পরিষেবা সংস্থাটি বলেছে, তারা দ্রুত ওই তথ্য বেহাত হওয়ার ঘটনাটি থামাতেও পেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airline information Data Breach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE