Advertisement
১৯ মে ২০২৪
shooting

ব্রিটেনে পারিবারিক বিবাদের জেরে খুন, দোষী সাব্যস্ত ভারতীয়

টানা দু’ বছর তদন্তের পর সমস্ত তথ্য প্রমাণ দেখে অবশেষে এই ঘটনায় দু’জনকে দোষী সাব্যস্ত করেছে ব্রিটেনের একটি আদালত।

চার সন্তানের বাবা হারুণের এই পরিণতিতে চাঞ্চল্য ছড়িয়েছিল ডাডলিতে।

চার সন্তানের বাবা হারুণের এই পরিণতিতে চাঞ্চল্য ছড়িয়েছিল ডাডলিতে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২১:৩৯
Share: Save:

দুই পরিবারের মধ্যে বাড়তে থাকা বিবাদের জেরে আচমকাই খুন হন বিবাদমান এক পরিবারের কর্তা। সেই ঘটনার দীর্ঘ তদন্তের পর জানা গেল, যাঁরা খুন করেছিলেন তাঁদের একজন ভারতীয়।

টানা দু’ বছর তদন্তের পর সমস্ত তথ্য প্রমাণ দেখে অবশেষে এই ঘটনায় দু’জনকে দোষী সাব্যস্ত করেছে ব্রিটেনের একটি আদালত। ব্রিটেনের পুলিশ জানিয়েছে, দুই হত্যাকারীর একজনের নাম হাসান তাসলিম অন্য জনের নাম গুরদীপ সান্ধু। এই গুরদীপই ভারতীয়। তিনি পঞ্জাবের বাসিন্দা। বয়স ২৭।

২০২১ সালের জানুয়ারি মাসে গুরদীপ খুন করেছিলেন ৩৯ বছর বয়সি মহম্মদ হারুন জেবকে। ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ড অঞ্চলের ডাডলিতে ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, নিহত হারুন স্থানীয় ট্যাক্সি ফার্মে ম্যানেজারির কাজ করতেন। তাঁকে তাঁর বাড়ির সামনেই পর পর গুলি চালিয়ে খুন করা হয়।

চার সন্তানের বাবা হারুণের এই পরিণতিতে চাঞ্চল্য ছড়িয়েছিল ডাডলিতে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে, ঘটনাটি দুই পরিবারের মধ্যে দীর্ঘ বিবাদের জের। এই বিবাদের জেরে এর আগে এক ব্যক্তিকে গাড়ি চাপা দেওয়া হয়েছে। ছুরি দিয়ে কোপানোও হয়েছে এক একজনকে। ইংল্যন্ডের ওয়েস্ট মিডল্যান্ডের পুলিশ জানিয়েছে, চারটি শিশুর বাবার মৃত্যুর বেদনার সঙ্গে কোনও কিছুর তুলনা চলে না। তবে আদালতের রায়ে অন্তত কিছুটা সুবিচার হল।

একটি গাড়ি থেকে গুলি চালানো হয়েছিল হারুনকে লক্ষ্য করে সেই গাড়ির চালকের আসনে ছিলেন গুরদীপ। তবে তার হাতেও ছিল রিভলভার। সেই রিভলভার থেকে বেরনো গুলি হারুনের শরীরে পাওয়া গিয়েছিল বলেও তদন্তে জানতে পেরেছিল পুলিশ। আদালত গুরদীপদের দোষী সাব্যস্ত করার পর পুলিশ জানিয়েছে, এ ধরনের দুষ্কৃতীরা যে এবার জেলের ভিতরে থাকবে, এটাই শান্তির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE