Advertisement
১১ মে ২০২৪
Mahindra

উৎপাদন কেন্দ্র থেকে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে মহিন্দ্রার ট্রাক

মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্ত-সহ দেশের বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য সংস্থার ৭০টি ‘বোলেরো’ ট্রাক প্রস্তুত।

হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়ার সেই ট্রাক। -ছবি টুইটারের সৌজন্যে।

হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়ার সেই ট্রাক। -ছবি টুইটারের সৌজন্যে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৩:০৮
Share: Save:

অক্সিজেনের ঘাটতির দরুন যখন দেশের বিভিন্ন প্রান্তে কোভিড রোগীদের মৃত্যুর ঘটনা ঘটছে, তখন উৎপাদন ও রিফিলিং কেন্দ্র থেকে ট্রাকে চাপিয়ে অক্সিজেন সিলিন্ডার সরাসরি হাসপাতালে পৌঁছে দেওয়ার অভিনব উদ্যোগ নিল গাড়ি প্রস্তুতকারক সংস্থা ‘মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা’। সংস্থার চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা নিজেই টুইট করে এ খবর দিয়েছেন।

তিনি জানিয়েছেন, মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্ত-সহ দেশের বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য সংস্থার ৭০টি ‘বোলেরো’ ট্রাক প্রস্তুত।

টুইটে আনন্দ মহিন্দ্রা লিখেছেন, ‘‘কোভিডে মৃতের সংখ্যা কমাতে এখন অক্সিজেনই সবচেয়ে বেশি প্রয়োজন। অক্সিজন উৎপাদনে দেশে কোনও ঘাটতি নেই। কিন্তু সমস্যাটা হল, সেই অক্সিজেন উৎপাদন ও রিফিলিং কেন্দ্র থেকে সরাসরি হাসপাতালে ও বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থার অপ্রতুলতা। মহিন্দ্রা লজিস্টিক্স-এর মাধ্যমে আমরা সেই সমস্যা মেটাতে চাইছি।’’ এর জন্য অপারেশন কন্ট্রোল সেন্টারও বানিয়েছে মহিন্দ্রা গ্রুপ অব কোম্পানিজ।

আনন্দ জানিয়েছেন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সচিবালয়ের সঙ্গে বৈঠকের ৪৮ ঘণ্টার মধ্যেই পুণে এবং চাকনে এমন ২০টি বোলেরো ট্রাক পাঠানো হয়েছে। ১৩টি হাসপাতালে অক্সিজেনের ৬১টি জাম্বো সিলিন্ডার পৌঁছেও দেওয়া হয়েছে। একই ভাবে মুম্বই, পুণে, ঠাণে, নাশিক, নাগপুরেও অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য ৭৫ থেকে ৮০টি ট্রাক তৈরি রাখা হয়েছে।

অন্য রাজ্যগুলি এ ব্যাপারে আগ্রহ দেখালে ট্রাকের সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানিয়েছেন মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার সংস্থার চেয়ারম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahindra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE