Advertisement
০৯ মে ২০২৪
hyderabad

মুখ্যমন্ত্রী জগনের বিরুদ্ধে মুখ খোলায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার অন্ধ্রের সাংসদ

কয়েক সপ্তাহ আগে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করেন ওই সাংসদ। তাঁর দাবি ছিল, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির জামিন বাতিল করা হোক।

কানুমুরি রঘুরামা কৃষ্ণম রাজু

কানুমুরি রঘুরামা কৃষ্ণম রাজু নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১০:৪৭
Share: Save:

রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হল অন্ধ্রপ্রদেশের বিদ্রোহী ওয়াইএসআর কংগ্রেস নেতা ও নরসাপুরমের সাংসদ কানুমুরি রঘুরামা কৃষ্ণম রাজুকে। শুক্রবার তাঁকে গ্রেফতার করেছে সিআইডি। কয়েক সপ্তাহ আগে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করেন রাজু। তাঁর দাবি ছিল, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির জামিন বাতিল করা হোক।

রাজ্য সরকারের সুনাম নষ্ট করার অভিযোগে রাজুকে তাঁর হায়দরাবাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। অন্ধ্রপ্রদেশের বর্তমান সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে ৫৯ বছর বয়সি এই সাংসদের। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ, বিভিন্ন গোষ্ঠীর মধ্যে হিংসা ছড়ানো এবং জনগণকে বিভ্রান্ত করার অভিযোগে মামলা রুজু করেছে সিআইডি।

পুলিশের তরফে বলা হয়েছে, ‘‘নিয়মিত তাঁর বক্তৃতার মাধ্যমে সাংসদ উত্তেজনা ছড়ানোর জন্য পরিকল্পনামূলক প্রচেষ্টা চালাচ্ছিলেন। কয়েকটি সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণা ছড়াতে বক্তৃতা দিচ্ছেন বলেও অভিযোগ এসেছে। সরকারের বিরুদ্ধে অসত্য প্রচার করছেন। বিভিন্ন সরকারি গণ্যমান্য ব্যক্তিকে এমনভাবে আক্রমণ করছিলেন, যা সরকারের প্রতি সাধারণ মানুষের বিশ্বাস নষ্ট করবে।’’

২৭ এপ্রিল বিশেষ সিবিআই আদালতকে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির জামিন বাতিল করতে অনুরোধ করেন রাজু। ২০১২ সাল থেকে এই মামলায় মুখ্যমন্ত্রী জামিন পেয়ে আসছেন। রাজু দাবি করেছিলেন যে মুখ্যমন্ত্রী জামিনের বিধান লঙ্ঘন করেছেন। বেশ কয়েক বছর আগে ওয়াইএসআর কংগ্রেস ছেড়েছিলেন রাজু। তবে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের ঠিক আগে দলে ফেরেন। এর মাঝে বিভিন্ন সময়ে তিনি বিজেপি ও তেলুগু দেশম পার্টিতে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE