Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

ছাত্রছাত্রীদের বিক্ষোভে নড্ডাকে লক্ষ করে কালি

সংবাদ সংস্থাভোপাল
১৮ সেপ্টেম্বর ২০১৬ ০২:৫৭
আক্রান্ত হওয়ার পর জে পি নড্ডা। শনিবার ভোপালে। ছবি: পিটিআই।

আক্রান্ত হওয়ার পর জে পি নড্ডা। শনিবার ভোপালে। ছবি: পিটিআই।

ভোপাল এইমসের সুযোগ-সুবিধার অভাব নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন ছাত্রছাত্রীরা। আর এই বিক্ষোভের মধ্যেই কালি ছোড়া হল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নড্ডাকে লক্ষ করে। এর পরেই বিক্ষোভের মধ্যে থেকে পালাতে গিয়ে বিক্ষোভকারী দুই পড়ুয়ার পায়ের উপর দিয়েই চলে গেল নড্ডার গাড়ির চাকা। এর জেরে তীব্র বিতর্কের মুখে পড়েছেন নড্ডা।

তবে কে বা কারা নড্ডাকে লক্ষ করে কালি ছুড়েছে, তা অবশ্য স্পষ্ট নয়। নাম প্রকাশে অনিচ্ছুক ভোপাল এইমসের এক অফিসার জানিয়েছেন, এখনও পর্যন্ত জানা যায়নি কারা ওই কাণ্ড ঘটিয়েছে। এক পড়ুয়ার অবশ্য দাবি, ‘‘এইমসের কোনও পড়ুয়া এই কাজ করেননি। ভোপাল এইমসে রোগীর চিকিৎসা ও শিক্ষার ন্যূনতম ব্যবস্থাটুকুও নেই। সেই প্রসঙ্গেই স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম আমরা।’’

ঠিক কী হয়েছিল এ দিন?

Advertisement

ঘটনার সূত্রপাত আজ সকালে। এক গুচ্ছ পরিষেবা চালু করতে ভোপাল এইমস গিয়েছিলেন নড্ডা। কিন্তু সেখানে ভাল সুযোগ-সুবিধা ও ভাল পরিষেবার দাবি জানিয়ে কয়েক জন পড়ুয়া দেখাও করেন তাঁর সঙ্গে। ইতিমধ্যে নিজেদের দাবি মন্ত্রীর কানে তোলার জন্য বৃষ্টি মাথায় নিয়ে বাইরে তখন বিক্ষোভ দেখাতে জড়ো হয়েছিলেন ছাত্র-ছাত্রীরা। এইমস থেকে নড্ডা যখন বেরিয়ে যাচ্ছেন, তখন তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রতিবাদকারী পড়ুয়ারা। সেই সময় বিক্ষোভের মধ্যে থেকে আচমকাই কেউ কালি ছোড়ে নড্ডাকে লক্ষ করে। নড্ডার কুর্তায় কয়েক ফোঁটা কালিও লাগে।

এর পর তড়িঘড়ি গাড়িতে উঠে বেরিয়ে যাচ্ছিলেন নড্ডা। তখনই ঘটে যায় বিপত্তিটা। মন্ত্রীর গাড়ি আটকে দাঁড়িয়ে পড়েন কিছু পড়ুয়া। বিক্ষোভকারী দুই ছাত্রীর পায়ের উপর দিয়ে নড্ডার গাড়ির চাকা চলে যায় বলে অভিযোগ। তৃতীয় বর্ষের এক ছাত্র জানিয়েছেন, ইজ্যা পাণ্ডে ও অঞ্জলি কৃষ্ণা নামে তৃতীয় বর্ষের দুই ছাত্রী আহত হয়েছেন। সঙ্গে সঙ্গেই তাঁদের এইমসে ভর্তি করা হয়েছে। তবে এ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন এইমস কর্তৃপক্ষ।

আরও পড়ুন

Advertisement