Advertisement
০৪ মে ২০২৪
Stone Pelting

বিহারে প্যাসেঞ্জার ট্রেন লক্ষ্য করে পাথর উত্তেজিত জনতার, আহত ৬ যাত্রী, ৫ রেলকর্মী

হামলা থেকে বাঁচতে ট্রেনটি মাধেপুরা স্টেশনের দিকে দ্রুত রওনা দেয়। সমস্তিপুরের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার বলেন, “এই ঘটনায় জড়িতদের খুঁজে বার করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

প্যাসেঞ্জার ট্রেন লক্ষ্য করে পাথর। প্রতীকী ছবি।

প্যাসেঞ্জার ট্রেন লক্ষ্য করে পাথর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৬:৪৪
Share: Save:

একটি প্যাসেঞ্জার ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ায় আহত হয়েছেন ১১ জন। তাঁদের মধ্যে রয়েছেন ছয় জন সাধারণ যাত্রী। এ ছাড়াও আহত হয়েছেন টিকিট পরীক্ষক-সহ রেলের পাঁচ কর্মী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে বিহারের মাধেপুর জেলার সমস্তিপুর ডিভিশনে। রেল সূত্রে খবর, এই ঘটনায় ট্রেনের একটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেলপুলিশ জানিয়েছে, ০৫২৯৯ প্যাসেঞ্জার ট্রেনটি সহরসা থেকে বিহারিগঞ্জে যাচ্ছিল। বুধমা স্টেশনে ট্রেনটি থামতেই ইঞ্জিনের সঙ্গে লাগোয়া বগিটিকে লক্ষ্য করে মুহুর্মুহু পাথর ছুড়তে শুরু করে একদল উত্তেজিত জনতা। ওই বগিতে তখন যাত্রী এবং রেলের টিকিট পরীক্ষকরা ছিলেন। যাত্রীদের টিকিট পরীক্ষা চলছিল। ট্রেনটি স্টেশনে থামতেই আচমকা হামলা শুরু হয়ে যায় বলে জানিয়েছেন রেলের এক কর্মী।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মী বলেন, “আমরা ইঞ্জিনের পরের বগিতেই ছিলাম। ওই বগিতে টিকিট পরীক্ষা চলছিল। কেন ওই বগি লক্ষ্য করে পাথর ছোড়া হল তা বুঝতে পারিনি। পাথরগুলি বগির ভিতরে ঢুকছিল। বেশ কয়েক জন যাত্রীর মাথায়, হাতে বা পায়ে সেই পাথর এসে লাগে। আমাদের সঙ্গে থাকা কয়েক জন টিকিট পরীক্ষকও আহত হয়েছেন। নিজেদের বাঁচাতে আমরা কোনও রকমে ট্রেনের আসনের নীচে আশ্রয় নিয়েছিলাম।” ওই কর্মীর দাবি, টিকিট পরীক্ষা করা হচ্ছিল বলেই ওই বগিকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। প্রায় ১০ মিনিট ধরে পাথর ছোড়া হয়।

হামলা থেকে বাঁচতে ট্রেনটি মাধেপুরা স্টেশনের দিকে দ্রুত রওনা দেয়। সমস্তিপুরের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) বলেন, “এই ঘটনায় জড়িতদের খুঁজে বার করা হবে। তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stone Pelting Bihar Passenger Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE