Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jantar Mantar

Delhi's Jantar Mantar: ‘মুসলিম-বিরোধী’ স্লোগান উঠল দিল্লির যন্তর মন্তরে, ভিডিয়ো ভাইরাল হতেই দায়ের হল মামলা

ছড়িয়ে প়ড়া ভিডিয়ো-তে দেখা গিয়েছে, মিছিল থেকেই উঠছে ‘হিন্দুস্তান মে রেহনা হোগা জয় শ্রী রাম কেহনা হোগা’ স্লোগান।

সংগৃহীত ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৫:১০
Share: Save:

‘হিন্দুস্তান মে রেহনা হোগা, জয় শ্রী রাম কেহনা হোগা’। রবিবার সংসদ ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে দিল্লির যন্তর মন্তরের প্রতিবাদস্থলের কাছে একটি বিক্ষোভ মিছিলে তোলা হয়েছে এমন ‘সাম্প্রদায়িক’ স্লোগান। ওই ঘটনার একটি ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হতেই মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।
ওই মিছিল এবং বিক্ষোভ কর্মসূচির আয়োজকদের মধ্যে রয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী তথা দিল্লি বিজেপি-র মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়। যদিও তাঁর বক্তব্য, এই ভিডিয়ো সম্পর্কে কিছুই জানেন না তিনি। বলেন, ‘‘হয়তো ৫-৬ জন স্লোগান দিতে থাকতে পারেন। কিন্তু তা একেবারেই উচিত হয়নি।’’

ছড়িয়ে প়ড়া ভিডিয়ো-তে কয়েক জন ব্যক্তিকে মিছিল থেকে ‘রাম রাম’ স্লোগান তুলতে দেখা গিয়েছে। ওই মিছিল থেকেই উঠছে ‘হিন্দুস্তান মে রেহনা হোগা, জয় শ্রী রাম কেহনা হোগা’ স্লোগান। অর্থাৎ ভারতে থাকতে গেলে জয় শ্রী রাম বলতে হবে। মিছিলের নেতৃত্ব দিতে দেখা গিয়েছ সন্ত নরসিংহনন্দ সরস্বতিকে। অতীতে একাধিক বার ‘বিদ্বেষমূলক’ ভাষণের জন্য বিতর্কে জড়িয়েছেন তিনি।

বিষয়টি নিয়ে সোমবার লোকসভার অধিবেশনে সোচ্চার হয়েছেন মিমের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি। প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র ২০ মিনিট দূরত্বে ‘মুসলিম-বিরোধী’ স্লোগান ওঠা সত্ত্বেও কেন প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ করা হল না, নরেন্দ্র মোদীকে বিঁধে এই প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর কথায়, ‘‘এই দুষ্কৃতীদের মধ্যে এত সাহস বাড়ার কারণ, এরা জানে মোদী সরকার এদের পাশেই রয়েছে। গত ২৪ জুলাই জাতীয় নিরাপত্তা আইনের আওতায় যে কোনও ব্যক্তিকেই আটক করার অধিকার দিল্লি পুলিশকে দিয়েছে কেন্দ্র। তার পরও চুপচাপ এই ঘটনা দাঁড়িয়ে দেখল দিল্লি পুলিশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi Jantar Mantar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE