Advertisement
০২ মে ২০২৪
anupam hazra

প্রশিক্ষণ শিবিরে ডাক মেলেনি, ক্ষুব্ধ অনুপম

গত সোমবার থেকে কলকাতায় শুরু হয়েছে রাজ্য বিজেপির প্রশিক্ষণ শিবির। অনুপমের অভিযোগ, সেখানে কেন তাঁকে ডাকা হয়নি, তার কোনও ব্যাখ্যা নেই তাঁর কাছে।

ক্ষোভ উগরে দিয়েছেন অনুপম হাজরা।

ক্ষোভ উগরে দিয়েছেন অনুপম হাজরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৫
Share: Save:

নতুন কেন্দ্রীয় পর্যবেক্ষক আসা সত্ত্বেও দলীয় কোন্দল অব্যাহত রাজ্য বিজেপিতে। কলকাতায় চলা দলের প্রশিক্ষণ শিবিরে এ যাত্রায় ডাক পাননি জাতীয় সম্পাদক অনুপম হাজরা। সূত্রের দাবি, ক্ষুব্ধ অনুপম বিষয়টি ইতিমধ্যেই দলীয় সভাপতি জে পি নড্ডাকে জানিয়েছেন। ক্ষোভ উগরে দিয়েছেন ক্ষমতাসীন রাজ্য বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে।

গত সোমবার থেকে কলকাতায় শুরু হয়েছে রাজ্য বিজেপির প্রশিক্ষণ শিবির। অনুপমের অভিযোগ, সেখানে কেন তাঁকে ডাকা হয়নি, তার কোনও ব্যাখ্যা নেই তাঁর কাছে। আজ দিল্লিতে এ নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়ে অনুপম বলেন, ‘‘আমার কাছে বৈঠকে যোগ দেওয়ার কোনও আমন্ত্রণ আসেনি। কেন আসেনি, তা রাজ্যে দলের পদাধিকারীরাই বলতে পারবেন।’’ সামনেই লোকসভা নির্বাচন। পশ্চিমবঙ্গে ভাল ফল করতে মরিয়া বিজেপি। সেই কারণে সম্প্রতি কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্ব দিয়ে সুনীল বনশলকে পাঠানো হয়েছে রাজ্যে। দলের প্রশিক্ষণ-বৈঠকে রাজ্য বিজেপিকে শক্তিশালী করতে পূর্বসূরি কৈলাস বিজয়বর্গীয়ের মতোই অন্য দল ভাঙানোর উপরে জোর দিয়েছেন বনশল। কিন্তু অনুপম মনে করেন, ২০২১ সালের আগে বিভিন্ন দল ভাঙিয়ে আনা নেতাদের ঢালাও অন্তর্ভুক্তি বিজেপির পরাজয়ের অন্যতম কারণ। তাঁর কথায়, ‘‘সেই সময়ে বাছবিচার না করে অন্য দলের নেতাদের নেওয়া হয়েছিল। সেই সিদ্ধান্ত ভুল ছিল।’’ তাঁর আশা, সেই ভুল পদক্ষেপ থেকে ভবিষ্যতে শিক্ষা নেবে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

anupam hazra BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE