Advertisement
০৬ মে ২০২৪
Anurag Maloo

অন্নপূর্ণা শৃঙ্গ জয়ে বেরিয়ে নিখোঁজ! সাড়ে ১৯ হাজার ফুট থেকে পড়েন অনুরাগ

‘সেভেন সামিট ট্রেকস’-এর চেয়ারম্যান মিংমা শেরপা জানিয়েছেন, সোমবার মাউন্ট অন্নপূর্ণার চতুর্থ ক্যাম্প থেকে ফিরছিলেন অনুরাগ। সে সময় থেকে খোঁজ মিলছে না তাঁর।

Anurag Maloo

রাজস্থানের পর্বতারোহী অনুরাগ মালু। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ২২:৩৯
Share: Save:

নেপালের মাউন্ট অন্নপূর্ণা জয় করতে বেরিয়ে নিখোঁজ হলেন রাজস্থানের পর্বতারোহী অনুরাগ মালু। সোমবার দুপুরে মাউন্ট অন্নপূর্ণার তৃতীয় ক্যাম্পের নীচের এলাকা থেকে ৩৪ বছরের এই পর্বতারোহীর খোঁজ মিলছে না বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

সংবাদমাধ্যম ‘হিমালয়ান টাইমস’-এর একটি প্রতিবেদন অনুযায়ী, সোমবার মাউন্ট অন্নপূর্ণার চতুর্থ ক্যাম্প থেকে ফিরছিলেন অনুরাগ। ‘সেভেন সামিট ট্রেকস’-এর চেয়ারম্যান মিংমা শেরপা ওই সংবাদমাধ্যমে জানিয়েছেন, তৃতীয় ক্যাম্প থেকে নেমে চতুর্থ ক্যাম্পে ফিরছিলেন অনুরাগ। তবে পথে প্রায় সাড়ে ১৯ হাজার ফুট নীচের একটি খাদে পড়ে যান তিনি। শেরপার কথায়, ‘‘নিখোঁজ পর্বতারোহীর খোঁজে আকাশপথে এলাকার সমীক্ষা চালানো হচ্ছে।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, আট হাজারি শৃঙ্গ জয়ের লক্ষ্য ছিল রাজস্থানের কিষানগড়ের বাসিন্দা অনুরাগের। পাশাপাশি, বিশ্বের ৭টি শৃঙ্গ দখল করে পরিবেশ সম্পর্কে সচেতনতার প্রসার করাও তাঁর উদ্দেশ্য।

(এই খবরটি প্রথম প্রকাশের সময় অনবধানবশত অন্নপূর্ণাকে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ শৃঙ্গ বলে উল্লেখ করা হয়েছিল। এর জন্য আমরা দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anurag Maloo Indian climber Mount Annapurna Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE