Advertisement
০২ মে ২০২৪
AAP Minister Atishi

অতিশীর গাড়ি আটকাল পুলিশ! মোদী সরকারের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ, কমিশনে আপ

সাংবাদিক বৈঠকে সৌরভ বলেন, ‘‘এমন ঘটনা থেকে স্পষ্ট যে গুন্ডামি চলছে। দিল্লিতে কোনও আইনশৃঙ্খলা নেই। আপনি (দিল্লি পুলিশ) আমাদের কার্যালয়ে যেতে বাধা দিচ্ছেন। আপ কী ভাবে নির্বাচনে লড়বে? কোন আইনে দিল্লি পুলিশের আমাদের নিয়ন্ত্রণ করার অধিকার রয়েছে?’’

APP Complained that Minister Atishi\\\'s vehicle stopped by Delhi Police

অতিশীর গাড়ি আটকানোর অভিযোগ আপের। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৮:৫৭
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের গ্রেফতারির পর থেকেই উত্তাল রাজধানী। আম আদমি পার্টির (আপ) নেতা, কর্মী, সমর্থকেরা পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন। এমন আবহে এ বার দিল্লি পুলিশের বিরুদ্ধে মন্ত্রী অতিশী মারলেনার গাড়ি আটকানোর অভিযোগ তুলল আপ। তাদের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে আপ নেতাদের অবাধে চলাফেরা করতে বাধা দিচ্ছে নরেন্দ্র মোদী সরকার। এমন ভাবে ভয় দেখানোর চেষ্টা করছে বিজেপি। আপ নেতা সৌরভ ভরদ্বাজের অভিযোগ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা দিল্লি পুলিশ আপ নেতাদের নিজের বাসভবনে যেতেও আটকাচ্ছে।

সাংবাদিক বৈঠকে সৌরভ বলেন, ‘‘এমন ঘটনা থেকে স্পষ্ট যে গুন্ডামি চলছে। দিল্লিতে কোনও আইনশৃঙ্খলা নেই। আপনি (দিল্লি পুলিশ) আমাদের কার্যালয়ে যেতে বাধা দিচ্ছেন। আপ কী ভাবে নির্বাচনে লড়বে? কোন আইনে দিল্লি পুলিশের আমাদের নিয়ন্ত্রণ করার অধিকার রয়েছে?’’ তিনি আরও জানান, বিষয়টি নিয়ে তাঁরা নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন। সৌরভের কথায়, ‘‘আমরা কমিশনের থেকে সময় চেয়েছি। আমরা চাই কমিশন নিরপেক্ষ সংস্থা হিসাবে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করুক।’’

আপ মন্ত্রী অতিশী এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, দিল্লি পুলিশ অতিশীর গাড়ি আটকায়। সেই সময় তিনি গাড়ি থেকে নেমে আসেন। তাঁর সঙ্গে ছিলেন কয়েক জন আপ নেতাও। দিল্লি পুলিশ আটকানোর পর তাঁরাও গাড়ি থেকে নেমে রাস্তায় শুয়ে ‘প্রতীকী’ প্রতিবাদ করেছেন। দিল্লি পুলিশের আধিকারিকদের সঙ্গে অতিশীকে বাদানুবাদেও জড়াতে দেখা গিয়েছে ওই ভিডিয়োতে।

দিল্লিতে আপের কার্যালয় ‘সিল’ করে দেওয়া নিয়েও সরব হতে দেখা যায় অতিশীকে। সেই সঙ্গে আপ বিধায়ক গুলাব সিংহ যাদবের বাড়িতে ইডির হানা নিয়েও মুখ খুলেছেন তিনি। সব কিছু নিয়ে কমিশনের দ্বারস্থ হবেন বলেও জানান আপ মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP Atishi Marlena Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE