Advertisement
০৩ মে ২০২৪
Firing in Delhi court

দিল্লির আদালতে গুলি চালালেন আইনজীবী! দুই গোষ্ঠীর বিবাদের জের বলেই উল্লেখ প্রাথমিক রিপোর্টে

দিল্লি উত্তরের ডিসিপি সাগর সিংহ কলসি জানিয়েছেন, তিস হাজারি কোর্টে আইনজীবীদের দু’টি গোষ্ঠীর মধ্যে বচসার কারণে শূন্যে গুলি ছোড়ার অভিযোগ উঠেছে। ঘটনায় কেউ হতাহত হননি।

image of firing in court

দিল্লির আদালতে গুলি চালানোর অভিযোগ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৪:৩৪
Share: Save:

আইনজীবীদের দু’টি গোষ্ঠীর মধ্যে বিবাদ। তার জেরে গুলি চলল দিল্লির তিস হাজার কোর্টের পশ্চিম উইংয়ে। দিল্লি উত্তরের ডিসিপি (ডেপুটি পুলিশ কমিশনার) সাগর সিংহ কলসি জানিয়েছেন, তিস হাজারি কোর্টে আইনজীবীদের দু’টি গোষ্ঠীর মধ্যে বচসার কারণে শূন্যে গুলি ছোড়ার অভিযোগ উঠেছে। ওই দলে ছিলেন আদালতের কর্মীরাও। বুধবার দুপুর ১টা ৩৫ মিনিট নাগাদ এই ঘটনা হয়েছে। সবজি মাণ্ডি থানার অন্তর্ভুক্ত ওই এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পুলিশ। ডিসিপি কলসি জানিয়েছেন, এই ঘটনায় কেউ আহত হননি।

বুধবার পুলিশ আধিকারিক কলসি একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘‘বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে তিস হাজারি আদালতে গুলি চলেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জানতে পেরেছে, আইনজীবীদের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরে শূন্যে গুলি চালানোর অভিযোগ উঠেছে। গোষ্ঠীতে ছিলেন কোর্টের কর্মীরাও। ঘটনায় কেউ হতাহত হননি।’’

ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ঘুরছে। আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। তাতে দেখা গিয়েছে, আইনজীবীর পোশাক পরে এক জন শূন্যে গুলি চালাচ্ছেন। অন্য এক জন পাথর ছুড়ছেন। তিনিও আইনজীবীর পোশাক পরে রয়েছেন।

একটি সংবাদমাধ্যমের দাবি, গুলিচালনায় অভিযুক্ত ওই আদালতেরই সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মণীশ শর্মা। চেম্বার এবং পার্কিংয়ের জায়গা নিয়ে সচিব অতুল শর্মার সঙ্গে ঝগড়া হয় মণীশের। তার জেরেই গুলি চালানোর অভিযোগ।

তিস হাজারি ঘটনার তীব্র নিন্দা করেছেন দিল্লি বার কাউন্সিলের চেয়ারম্যান কেকে মেনন। তিনি বলেন, ‘‘এই ঘটনার তদন্ত হবে। যে অস্ত্র থেকে গুলি ছোড়া হয়েছে, তার লাইসেন্স রয়েছে কি না, খতিয়ে দেখা হবে। অস্ত্রের লাইসেন্স থাকলেও কোনও আইনজীবী আদালতে বা তার আশপাশে তা ব্যবহার করতে পারেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Court Shot gun
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE